• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মেয়র মান্নানসহ ৩৮ জনের বিরুদ্ধে চার্জশিট


গাজীপুর প্রতিনিধি মে ২২, ২০১৬, ০৮:১৭ পিএম
মেয়র মান্নানসহ ৩৮ জনের বিরুদ্ধে চার্জশিট

গাজীপুর সিটি কর্পোরেশনের বরখাস্ত মেয়র অধ্যাপক এম এ মান্নান, তার ছেলে বিএনপি নেতা এম মঞ্জুরুল করিম রনিসহ ৩৮ জনের বিরুদ্ধে নাশকতার মামলায় চার্জশিট দিয়েছে পুলিশ।

রোববার (২২ মে) মামলার তদন্ত কর্মকর্তা গাজীপুর সদর থানার উপপরিদর্শক মো. বাচ্চু মিয়া আদালতে চার্জশিট জমা দেয়র তত্য নিশ্চিত করেছেন।

নাশকতার অভিযোগে গত ১০ মার্চ মেয়র মান্নানসহ অন্যদের বিরুদ্ধে সদর থানায় মামলা করে পুলিশ।

মামলার ব্যাপারে উপপরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, সরকার উৎখাতের জন্য ২০১৩ সালের ১৮ ফেব্রুয়ারি গাজীপুরে নাশকতা করে অভিযুক্তরা। ওই মামলায় ২০ জন এজাহারভুক্ত ও ৩০-৪০ অজ্ঞাতনামা আসামি ছিলেন।

তিনি আরও বলেন, তদন্তে জানা গেছে ওই সময় মেয়র ও তার ছেলে মঞ্জুরুল করিম রনি ঘটনাস্থলে ছিলেন। তারা ওই নাশকতার অর্থদাতা ও অন্যতম পরিকল্পনাকারী। যার কারণে ২০১৩ সালের মামলায় মেয়র মান্নান ও তার পরিবারের কয়েকজন সদস্যকে এই মামলায় নতুন করে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, বরখাস্ত মেয়র মান্নান ও তার পরিবারের বিরুদ্ধে ২২টি মামলা বর্তমানে বিচারাধীন রয়েছে। সাম্প্রতিক সময়ে তার পরিবারের সদস্যদেরও বিভিন্ন মামলা অন্তর্ভুক্ত করা হয়েছে।

গাজীপুর মেয়র মান্নানের বিরুদ্ধে মোট ২৫ টি, তার ছেলে রনির বিরুদ্ধে ৫টি ও পরিবারের সদস্যদের বিরুদ্ধে একাধিক রাজনৈতিক মামলা রয়েছে বলে জানা গেছে।

 

Wordbridge School
Link copied!