• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

‘মেয়াদের আগেই ক্ষমতাচ্যুত হবেন ট্রাম্প’!


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ১৬, ২০১৮, ০৭:৫৭ পিএম
‘মেয়াদের আগেই ক্ষমতাচ্যুত হবেন ট্রাম্প’!

ঢাকা : সামনের সময়টা একদমই ভালো যাবে না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। আগামী দিনে তিনি আরও বিতর্কে জড়িয়ে যাবেন। বিশ্বের একাধিক দেশের সঙ্গে সম্পর্ক নষ্ট হবে। এমনকি পুরো মেয়াদ অবধি ক্ষমতায় নাও থাকতে পারেন তিনি। এমনটাই জানিয়েছেন চীনা জ্যোতিষরা।

১৬ ফেব্রুয়ারি অর্থাৎ শুক্রবার থেকে শুরু হয়েছে চীনা নববর্ষ। চীনা জ্যোতিষশাস্ত্র মতে, ২০১৮ সালটি হলো কুকুর বর্ষ মানে ডগ ইয়ার। উল্লেখ্য, ট্রাম্প নিজেও কুকুর বর্ষে জন্মেছিলেন। ১৯৪৬ সালটি ছিল কুকুর বর্ষ। তিনি ছাড়া আরো দুই মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও জর্জ ডব্লিউ বুশ কুকুর বছরে জন্মেছিলেন।

বিশ্বের সবচেয়ে শক্তিধর দেশের প্রেসিডেন্টের আগামী এক বছর কেমন কাটবে তা নিয়ে আপাতত মগ্ন চীনা জ্যোতিষরা। গ্রহ নক্ষত্রের অবস্থান খতিয়ে দেখে যা জানিয়েছেন তাতে ট্রাম্প খুব একটা খুশি হবেন না। প্রত্যেকেই জানিয়েছেন, আগামী বছরটি ভালো যাবে না ট্রাম্পের।

লুইস ওং নামে এক ফেং শুই তথা জ্যোতিষবিদ সাউথ চাইনা মর্নিং পোস্টকে জানিয়েছেন, বছরটা ট্রাম্পের জন্য দুর্ভাগ্যজনক হতে চলেছে। বলেছেন, ‘আগামী বছর তিনি যাবতীয় বিতর্কের কেন্দ্রে থাকতে চলেছেন। একাধিক দেশের সঙ্গে ঝামেলায় জড়িয়ে যাবেন তিনি। তাঁর সঙ্গে মতান্তরের জেরে হোয়াইট হাউস থেকে অনেকেই এই সময় বিদায় নেবেন। অফিসের পরিবেশ নষ্ট হবে।’

এত কিছুর পরেও আরও খারাপ খবর এই যে তিনি পুরো মেয়াদ অবধি ক্ষমতায় থাকতে নাও পারেন। আর দুই থেকে তিন বছরের মধ্যেই প্রেসিডেন্ট পদ হারাবেন।

ক্লারিস চান নামে সিঙ্গাপুরের এক জ্যোতিষও একই কথা জানিয়েছেন। তিনি বলেন, কুকুরের মধ্যেও ট্রাম্প ফায়ার ডগ বিভাগে পড়েন। এই জন্য তিনি এত উগ্র, জেদি, রাগী ও একগুঁয়ে। বিরোধীরা এই সময় তেড়ে ফুঁড়ে তাঁর বিরোধীতায় নামবে। এই কারণে চাপে থাকবেন ট্রাম্প।

তবে এই সময় যদি একটু নিজের স্বভাব বদলান তাহলে পরিস্থিতি পাল্টাতে পারে। প্রেসিডেন্ট পদে থেকে যাবেন। কিন্তু যত জেদ ধরে রাখবেন ততই সমস্যায় পড়বেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!