• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মেয়ের বাবার ওপর হামলাকারীদের গ্রেপ্তারে নির্দেশ


আদালত প্রতিবেদক নভেম্বর ২২, ২০১৬, ১২:০৮ পিএম
মেয়ের বাবার ওপর হামলাকারীদের গ্রেপ্তারে নির্দেশ

ঢাকা: মেয়েকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ঝিনাইদহের বর্গাচাষি শাহানূর বিশ্বাসের ওপর হামলাকারী বখাটেদের গ্রেপ্তারে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৭২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে তাদের আদালতে হাজির করতে বলা হয়েছে।

একটি জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদ আমলে নিয়ে স্বপ্রণোদিত হয়ে মঙ্গলবার সকালে এ আদেশ দিয়েছেন হাইকোর্ট। হামলায় দুই পা হারানো শাহানূর বিশ্বাস কালীগঞ্জ উপজেলার নলভাঙ্গা গ্রামের বাসিন্দা। বর্তমানে তিনি রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতালে চিকিৎসাধীন।

গত ১৬ অক্টোবর স্কুলছাত্রী মেয়েকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করতে গিয়ে হামলার শিকার হন নলভাঙ্গা গ্রামের বাসিন্দা শাহানূর বিশ্বাস। বখাটেরা তাকে পিটিয়ে গুরুতর আহত করে। পরে গুরুতর আহত শাহানূরকে হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় ঝিনাইদহ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে মামলা করেন শাহানূরের আত্মীয় মো. ইয়াকুব আলী। মামলায় অভিযোগ করা হয়, আসামিরা প্রথমে লোহার শাবল দিয়ে পিটিয়ে মাটিতে ফেলে দেয় শাহানূরকে। পরে হাতুড়ি ও ছেনি দিয়ে হাঁটুতে আঘাত করে। দলের অন্যরা লোহার রড দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় পেটায়। এতে শাহানূরের মারাত্মক রক্তক্ষরণ হয়।

আহত শাহানূর বর্তমানে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন। পেশায় বর্গাচাষি শাহানূরের দুটি পা হাঁটুর ওপর থেকে কেটে ফেলতে হয়েছে। তার পায়ে এ পর্যন্ত মোট চারবার অস্ত্রোপচার হয়েছে, ২০ ব্যাগ রক্ত দিতে হয়েছে।

শাহানূরের স্ত্রী আর্জিনা গণমাধ্যমকে জানিয়েছেন, তার মেয়ে স্কুলে যাওয়ার পথে বখাটেরা ঝামেলা করতো। এ নিয়ে গ্রাম্য মাতবরদের কাছে নালিশ করেন। এ অপরাধে তার স্বামীকে পেটানো হয়েছে। আর্জিনা জানান, মামলার এক নম্বর আসামি কামাল ইউনিয়ন পরিষদের সদস্য। আসামিদের সবাই তার ভাষায় ‘কামালের লোক’, ‘কামালের পেছনে শক্তি দেয়’। পরিবারটি বাড়ির সপ্তম শ্রেণিতে পড়ুয়া মেয়েটির জন্য এখন আতঙ্কে অস্থির। 

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!