• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মেয়ের লাশ কাঁধে ৮ কিমি হাঁটতে হলো বাবাকে!


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ১৯, ২০১৮, ১০:০০ পিএম
মেয়ের লাশ কাঁধে ৮ কিমি হাঁটতে হলো বাবাকে!

ঢাকা: ঘূর্ণিঝড় তিতলির আঘাতে আক্রান্ত হয়ে মারা যায় শিশু ববিতা (৭)। খবর পেয়ে সেখানে পৌঁছায় পুলিশ। নিয়ম অনুযায়ী লাশ ময়নাতদন্ত করাতে হবে। তাই ববিতার বাবাকে বলা হয় লাশ নিয়ে হাসপাতালে যেতে। কিন্তু দরিদ্র বাবার মেয়ের লাশ গাড়িতে করে হাসপাতালে নিয়ে যাওয়ার সামথ্য নেই। তাই মেয়ের লাশ কাঁধে নিয়ে ৮ কিলোমিটার হেটে হাসপাতালে যেতে হলো বাবা কুন্দ দোরাকে।

সম্প্রতি মর্মান্তিক এই ঘটনা ঘটেছে ভারতে ওড়িশ্যায়। যদিও এর আগে ২০১৬ সালে প্রায় এমনই একটি ঘটনা ঘটেছিল। সেবার স্ত্রীর লাশ কাঁধে নিয়ে স্বামীকে ১০ কিলোমিটার হাঁটতে হয়েছিল।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজের খবরে বলা হয়েছে, ওড়িশ্যার গজপতি জেলার আতঙ্কপুর গ্রামে গত ১১ অক্টোবর নিখোঁজ হয়ে যায় মুকুন্দ দোরার ৭ বছরের মেয়ে ববিতা।

ববিতার বাবা ও স্থানীয়রা জানিয়েছেন, তিতলির সময় ধসে চাপা পড়ে ববিতার মৃত্যু হয়। পরের দিন মৃতদেহটি পাওয়া যায় একটি নালার মধ্যে।

লাশ পাওয়ার খবর পেয়ে সেখানে উপস্থিত হয় পুলিশ। মুকুন্দ গণমাধ্যমকে জানান, পুলিশ এসে লাশের ছবি তুলে নিয়ে যায়। বলে যায়, লাশ ময়নাতদন্তের জন্য ভবানীপাটনা হাসপাতালে নিয়ে যেতে হবে।

পুলিশ লাশ নিয়ে যাওয়ার কোনো ব্যবস্থা করেনি। মেয়ের লাশ আমাকে হাসপাতালে নিয়ে যেতে হবে বলে নির্দেশ দিয়ে যায়। গরিব মানুষ। গাড়ি ভাড়া করার সামর্থ্য আমার নেই। ফলে মেয়ের লাশ বস্তায় ভরে কাঁধে করে হাসপাতালে নিয়ে যাই।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!