• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মোরার আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতি, সড়ক যোগাযোগ বন্ধ


বান্দরবান প্রতিনিধি মে ৩০, ২০১৭, ০৪:৩১ পিএম
মোরার আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতি, সড়ক যোগাযোগ বন্ধ

বান্দরবান: ঘূর্ণিঝড় মোরার আঘাতে বান্দরবানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া পাহাড় ধসে এবং বড় বড় গাছ উপড়ে রুমা উপজেলার সঙ্গে বান্দরবান জেলা সদরের সড়ক যোগাযোগ সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে।

মঙ্গলবার (৩০ মে) সকাল থেকে জেলার আলীকদম, লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলাসহ পুরো জেলায় আঘাত হানে ঘূর্ণিঝড় মোরা। এতে জেলা শহরে জাদী পাড়া এলাকা, আলীকদম, লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলায় ২ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এছাড়া রাস্তাঘাট, পাহাড় ধসসহ ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে।

Caption

রুমা বাস কাউন্টারের লাইনম্যান লুপ্রু মারমা জানান, ঘূর্ণিঝড়ে উপজেলার সড়কে কাল পাহাড়, দলিয়ান পাড়ার আগে, খুমি পাড়া এলাকাসহ বেশ কয়েকটি জায়গায় সড়কের উপর পাহাড় ধসে এবং গাছ উপড়ে  মঙ্গলবার সকাল থেকে রুমা উপজেলার সঙ্গে বান্দরবান জেলা সদরের সড়ক যোগাযোগ ব্যবস্থা বন্ধ রয়েছে।

আলীকদম থেকে  স্থানীয় সাংবাদিক উথোয়াই মং মারমা জানান, মোরার আঘাতে বিধ্বস্ত হয়ে গেছে আলীকদম উপজেলা। ব্যাপকহারে রাস্তা ঘাটসহ বিভিন্ন সরকারি বেসরকারি স্থাপনা ক্ষতিগ্রস্থ হয়েছে।

Caption

জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, জেলা প্রশাসনের কাছে পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সামগ্রী মজুত আছে। মাঠ পর্যায়ে কর্মকর্তাদের মাধ্যমে ক্ষয়ক্ষতির পরিমাণ জেনে দ্রুত ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!