• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মোরেলগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১১ মেম্বারের অনাস্থা বহাল


মোরেলগঞ্জ প্রতিনিধি অক্টোবর ১৭, ২০১৭, ১১:৩৪ এএম
মোরেলগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১১ মেম্বারের অনাস্থা বহাল

বাগেরহাট: জেলার মোরেলগঞ্জে আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান শাহচাঁন মিয়া শামীমের বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপনকারী ১১ জন মেম্বার তাদের অবস্থানে অনড় রয়েছেন। সোমবার (১৬ অক্টোবর) দুপুরে পুটিখালী ইউনিয়ন পরিষদের ওই মেম্বারগণ অনাস্থা প্রস্তাবের পক্ষে প্রকাশ্যে পুনরায় ভোট প্রদান করেন।

চেয়ারম্যানের বিরুদ্ধে আনীত অনাস্থা প্রস্তাবসহ নানা দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তদন্ত করেন উপজেলা নির্বাচন অফিসার বাদল চন্দ্র অধিকারী। সোমবার দুপুরে তিনি পরিষদের সকল সদস্যদেরকে নিয়ে পরিষদ মিলনায়তনে বিশেষ সভা করেন। ওই সভায় চেয়ারম্যানের বিরুদ্ধে আনীত অনাস্থা প্রস্তাব যাচাইয়ের জন্য তিনি প্রকাশ্যে সবার মতামত ও এক পর্যায়ে গোপন ব্যালটে ভোট নেন। এ সময় পরিষদের সচিব মো. ফারুক হোসেন শিকদার উপস্থিত ছিলেন।

তদন্তকারী কর্মকর্তা জানান, পরিষদের সংরক্ষিত আসনের ৩ জন নারী সদস্যসহ মোট ১১ জন সদস্য অনাস্থা প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন। তদন্তে চেয়ারম্যানের বিরুদ্ধে উত্থাপিত নানা অভিযোগেরও সত্যতা মিলেছে বলে এ কর্মকর্তা জানান।

উল্লেখ্য, গত ২৩ জুলাই আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান শাহচাঁন মিয়া শামীমের বিরুদ্ধে লিখিতভাবে অনাস্থা জ্ঞাপন ও নানা দুর্নীতির অভিযোগ দায়ের করেন পরিষদের ১১ জন মেম্বার। ইউনিয়ন আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও অবস্থান নিয়েছেন এই চেয়ারম্যানের বিরুদ্ধে। সকলেই চেয়ারম্যানের অপসারণ দাবি করছেন।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!