• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মোরেলগঞ্জে নিখোঁজ নেতার সন্ধানের দাবিতে মানববন্ধন


বাগেরহাট প্রতিনিধি জুলাই ২৪, ২০১৬, ০৩:৫৬ পিএম
মোরেলগঞ্জে নিখোঁজ নেতার সন্ধানের দাবিতে মানববন্ধন

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা ব্যবসায়ী আবু হানিফ নিখোঁজ হওয়ার ২০দিন  অতিবাহিত হলেও পুলিশ প্রশাসনের নির্লিপ্ততার প্রতিবাদে রোববার মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে সকালে কাপুড়িয়াপট্টি সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ইলিয়াস হোসেন দুলাল, সদস্য সচিব খান শহিদুল ইসলাম, যুগ্ম আহবায়ক জালাল তালুকদার, আরিফুল ইসলাম আরিফ, আমিনুল ইসলাম মিলন, উপজেলা যুবলীগের আহবায়ক মোজাম্মেল হোসেন মোজাম, নিখোঁজ আবু হানিফের বড় ভাই ফেরদাউস আলী, ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল সুমন প্রমুখ । বক্তরা বলেন,  স্বেচ্ছাসেবকলীগ নেতা ব্যবসায়ী আবু হানিফ দীর্ঘদিন নিখোঁজ  হওয়া সত্ত্বেও পুলিশ প্রশাসন কোন মামলা গ্রহণ করেনি। তাছাড়া পুলিশ তার কোনো সন্ধান দিতে না পারায় উদ্বেগ প্রকাশ করেন তারা। অনতিবিলম্বে আবু হানিফের সন্ধান দিতে ব্যর্থ হলে কঠোর কর্মসূচি দেয়ার ঘোষণা দেয়া হয়।

পৌরসবার ৫ নং ওয়ার্ড সভাপতি আবু হানিফ ৪ জুলাই রাতে নিঁখোজ হয়। এসময় ভাইজোড়া গ্রামের জনৈক রফিক ওরফে হরাইল্যা রফিকের মোটর সাইকেলে আবু হানিফ রাত ২ টা পর্যন্ত বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করে। রাতে আবু হানিফ বাড়ি ফেরেনি। রাত ৪ টার দিকে মোরেলগঞ্জ কাপুড়িয়াপট্রিতে আকস্মিক অগ্নিকান্ডে ভস্মিভূত সাইমুম গার্মেন্টসের পেছন থেকে সম্পূর্ণ দগ্ধ একটি লাশ উদ্ধার করে পুলিশ। এলাকার লোকজন ও ব্যবসায়ীরা দগ্ধ লাশের ধরন দেখে আবু হানিফের লাশ বলে ধারণা করে। বিষয়টি পুলিশকে অবহিত করলেও দগ্ধ লাশটি কোন চোরের অবহিত করে দায়িত্ব এড়াতে চেষ্টা করে। আবু হানিফের স্ত্রী নূরুন্নহার বেগম জানায়, তার স্বামীকে হত্যা করে লাশ পুড়িয়ে নিশ্চিহ্ন করে ফেলার চেষ্টা করা হয়েছে। স্বামী হত্যাকারীদের বিরুদ্ধে বিচারের দাবিতে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরলেও কোন গুরুত্ব দেয়া হয়নি। আবু হানিফের বোন ঢাকা মহানগর উত্তর যুব মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক খাদিজা আকতার শিল্পী জানান, হত্যাকারী সন্দেহে  রফিক ওরফে হরাইল্লা রফিককে  আটক করে পুলিশের হাতে সোপর্দ করা হলেও পুলিশ অজ্ঞাত কারণে তাকে একটি সাধারণ মামলায় আটক দেখিয়ে চালান দেয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!