• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মোস্তাফিজকে আইপিএল-পিএসএল খেলতে বিসিবি সভাপতির বারণ


ক্রীড়া প্রতিবেদক জুলাই ২১, ২০১৮, ০১:১৪ পিএম
মোস্তাফিজকে আইপিএল-পিএসএল খেলতে বিসিবি সভাপতির বারণ

ঢাকা : ওয়েস্ট ইন্ডিজে টেস্ট সিরিজে বাংলাদেশ দলের ব্যর্থতা নানা প্রশ্নের জন্ম দিয়েছে। বিশেষ করে অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে ৪৩ রানে গুটিয়ে যাওয়টা কেউ মানতে পারেননি। স্বয়ং বোর্ড সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, এই দলের দু-একজন খেলোয়াড় টেস্ট খেলতে চায় না। তাদের নামও প্রকাশ করেছেন তিনি।

বোর্ড সভাপতি কথা বলেছেন, মোস্তাফিজুর রহমানের বারবার চোটে পড়া নিয়েও। ফ্রাঞ্চাইজি লিগগুলো খেলতে গিয়ে চোটে পড়ছেন কাটার মাস্টার। ফলে বাংলাদেশ দলকে ঠিকঠাক তিনি সার্ভিস দিতে পারছেন না।

সবশেষ আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সে খেলতে গিয়ে পায়ের আঙুলে চোট নিয়ে দেশে ফেরেন মোস্তাফিজ। ফলাফল আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি। বাংলাদেশ দলও নবীন টেস্ট দলটির কাছে বাজেভাবে হেরেছে। শুধু তাই নয়, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজও খেলতে পারেননি মোস্তাফিজ।

যখন শুরুটা করেছিলেন মোস্তাফিজ তখন তিনি ছিলেন ভীষণ প্রতিভাবান। কিন্তু দেশের বাইরে গিয়ে ফ্রাঞ্চাইজি লিগ খেলতে গিয়ে বারবার চোটে পড়ছেন তিনি। যেটা মেনে নিতে পারছেন না বিসিবি সভাপতি। তাই আগামী দু’বছর তিনি মোস্তাফিজকে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে বারণ করেছেন। তার মানে আইপিএল ও পিএসএল মোস্তাফিজ আগামী দু’বছর খেলতে পারবেন না।

নাজমুল হাসান বলেন,‘ মোস্তাফিজ এসে অসাধারণ সাফল্য নিয়ে এসেছিল। কিন্তু এখন মোস্তাফিজ বারবার চোটে পড়ছে। সবচেয়ে দুঃখজনক হচ্ছে, ও (মোস্তাফিজ) বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে গিয়ে ইনজুরড হচ্ছে আর দেশকে সার্ভিস দিতে পারছে না। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য না।’

২০১৬ সালে ইংলিশ কাউন্টি দল সাসেক্সে খেলতে গিয়ে চোটে পড়েন। এবারও তো আইপিএল থেকে ফিরেছেন সেই চোট নিয়েই। এ নিয়ে বিসিবি সভাপতি বলছেন,‘আমাদের বোর্ডে থাকবে, বোর্ডই তাঁকে সেবা-শুশ্রূষা করবে, ভালো করবে তারপর আবার ওঁদের জন্য ওখানে খেলতে গিয়ে ইনজুরড হয়ে এসে আবার জাতীয় দলে খেলবে না, আবার তাঁকে আমরা ঠিক করব ; এটা হয় না। আমি ইতিমধ্যেই ওকে বলে দিয়েছি আগামী দুই বছর বাইরে (শুধু ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট) না যাওয়ার জন্য।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!