• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মোস্তাফিজের ওপর চোখ পড়েছে আইসিসির


ক্রীড়া ডেস্ক মে ১৮, ২০১৭, ০৭:০৯ পিএম
মোস্তাফিজের ওপর চোখ পড়েছে আইসিসির

ফাইল ফটো

ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেটে এসে যেসব ক্রিকেটার দ্রুত নিজের প্রতিভা দেখিয়েছেন, দলের জন্য নিজেকে অপরিহার্য হিসেবে গড়ে তুলেছেন। চ্যাম্পিয়নস ট্রফিতে বিস্ময়কর কিছু করে দেখাতে পারেন এমন আট তরুণ ক্রিকেটারের তালিকা করেছেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আর সেই তালিকায় আছেন টাইগার কার্টার মাস্টার মোস্তাফিজুর রহমান।

চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নেয়া আট দল থেকে একজন করে তরুণ খেলোয়াড় আছেন আইসিসির ওই তালিকায়। তালিকায় মোস্তাফিজ ছাড়াও আছেন- দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা, অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স, নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার, শ্রীলঙ্কার কুশল মেন্ডিস, ভারতের জসপ্রীত বুমরা, পাকিস্তানের বাবর আজম আর ইংল্যান্ডে স্যাম বিলিংস।

এই তালিকার অধিকাংশ খেলোয়ারের আন্তর্জাতিক অভিষেক হয়েছে ২০১৫ সালে। গত দুই-তিন বছরে এসব খেলোয়ার নিজেকে চিনিয়েছেন অন্যভাবে। তাই আইসিসিও বলছে, এবার চ্যাম্পিয়নস ট্রফিতে নজর রাখুন এই আট তরুণ তুর্কির ওপর।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকেই বিস্ময় উপহার দেয়া মোস্তাফিজ গত তিন বছর ধরেই বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের কাছে ‘অটোমেটিক চয়েস’। তবে মাঝে কাঁধের চোটের কারণে অগ্রযাত্রা কিছুটা ব্যাহত হয়। ইতিমধ্যে বাংলাদেশ দলও পেয়েছেন আরো কয়েকজন উদীয়মান প্রতিভাবান তরুণ ক্রিকেটার। তবুও চ্যাম্পিয়নস ট্রফিতে মোস্তাফিজের দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশ।

আইসিসিও বলছে, এই বাঁহাতি পেসারের মধ্যে বিশেষ কিছু আছে, তাই চোখ রাখুন মোস্তাফিজের দিকে। আইসসি আরো বলেছে, ভবিষ্যতে যে প্রজন্মের খেলা দেখতে আপনি তাকিয়ে থাকবেন, মোস্তাফিজ তাদের একজন। এরই মধ্যে আলাদাভাবে নিজেকে মেলে ধরেছে সে। বাংলাদেশ তার মতো সত্যিকারের একটা রত্ন পেয়েছে। সে দ্রুত, নিখুঁত ও অফ কাটার শিল্পী।

আইসিসি’র মতে, ইনজুরি মুক্ত থাকলে এই বাহাতি পেসারের এখনো অনেক কিছু দেয়ার আছে। যদি সে চোটমুক্ত থাকে আরো পরিণত হওয়ার সময় পাবে এবং দক্ষতা দেখানোরও সময় পাবে। বর্তমান ফর্ম ও সম্ভাবনা মিলিয়ে মোস্তাফিজ ভবিষ্যতে অনেক বড় কিছু অর্জন করতে পারবে। সূত্র: আইসিসি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!