• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মোস্তাফিজের স্বরূপে ফেরাকে বড় প্রাপ্তি বলছেন তামিম


ক্রীড়া প্রতিবেদক মে ২৬, ২০১৭, ০৬:০৪ পিএম
মোস্তাফিজের স্বরূপে ফেরাকে বড় প্রাপ্তি বলছেন তামিম

ফাইল ফটো

ঢাকা: তামিম ইকবাল আর আগের তামিম ইকবাল নেই। এই তামিম অনেক ধীরস্থীর। অনেক পরিণত। আগে প্রত্যেক বলকে ধাওয়া করতেন। এখন আর তা করেন না। ফলটাও হাতেনাতে পেয়েছেন দেশসেরা ওপেনার। ওয়ানডে ক্যারিয়ারে তিনি এখনো অবধি আটটি সেঞ্চুরি করেছেন। এর চারটিই এসেছে ২০১৫ সাল বা এর পর থেকে।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেও তামিম ছিলেন দারুন ধারাবাহিক। ৬৬.৩৩ গড়ে ১৯৯ রান করেছেন। নিউজিল্যান্ডকে প্রথমবার বিদেশের মাটিতে হারানোর ম্যাচে তাঁরও বড় ভূমিকা রয়েছে। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ত্রিদেশীয় সিরিজ বাংলাদেশের আত্মবিশ্বাস দ্বিগুন করেছে।

তবে তামিম মনে করেন, এই সিরিজে বাংলাদেশের সবচেয়ে বড় পাওয়া মোস্তাফিজুর রহমানকে সেই আগের ছন্দে ফিরে পাওয়া।

চোট কাটিয়ে ফিরতে বেশ সংগ্রাম করতে হয়েছে ফিজকে। কিন্তু ত্রিদেশীয় সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছেন কাটার মাস্টার। ১৪.৫৭ গড়ে নিয়েছেন ৭ উইকেট। এক ম্যাচেই ২৩ রানে ৪ উইকেট। প্রায় দুই বছর পর ইনিংসে ৪ উইকেট পেলেন মোস্তাফিজ।

তামিম মনে করেন, চোট থেকে দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর মোস্তাফিজ অবশেষে নিজের সেরাটা খুঁজে পেতে শুরু করেছেন। চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের অন্যতম অস্ত্র হবেন এই কাটার মাস্টার।

তিনি বলেন,‘গত ত্রিদেশীয় সিরিজে আমাদের সবচেয়ে বড় দিক ছিল মোস্তাফিজের পারফরম্যান্স। ও নিজের পুরোনো ফর্মে ফিরে আসা মানে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে এটা আমাদের জন্য অনেক বড় প্লাস পয়েন্ট। রুবেলও বোলিংয়ে দুর্দান্ত ছিল। ব্যাটসম্যানরাও রান করেছে।’

আয়ারল্যান্ডের সঙ্গে প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে গিয়েছিল। তা না হলে হয়তো বাংলাদেশের সামনেও সুযোগ ছিল ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হওয়ার। এখানেই একটু আক্ষেপ আছে তামিমের,‘ আমরা ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হতে চেয়েছিলাম।

তবে যা করেছি তাতে সন্তুষ্ট। সবমিলে আমাদের পারফরম্যান্স ভালো ছিল, চ্যাম্পিয়নস ট্রফির আগে আয়ারল্যান্ডে আমরা যা যা লক্ষ্য ঠিক করেছিলাম, এর প্রায় সবই পূরণ হয়েছে। চ্যাম্পিয়ন্স ট্রফির মতো বড় টুর্নামেন্টের আগে আমরা সেরা প্রস্তুতি নিয়েই যাচ্ছি।’ ইংল্যান্ডের কন্ডিশন একেবারে আলাদা। সেখানে ভালো করতে হলে দ্রুত কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হবে।

তামিম বলেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফি কিন্তু একেবারে আলাদা ব্যাপার। কন্ডিশনও আয়ারল্যান্ডের চেয়ে অন্য রকম হবে। তবে কোনো সন্দেহ নেই ত্রিদেশীয় সিরিজে আমাদের পারফরম্যান্স অনেক সাহায্য করবে। দ্রুত ইংলিশ কন্ডিশনে মানিয়ে নিতে হবে। মাঠে ঠিকমতো খেলাটাই আসল।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!