• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

মোহাম্মদ আলীর মৃত্যুতে বিএনপি চেয়ারপার্সনের শোক


নিজস্ব প্রতিবেদক জুন ৪, ২০১৬, ০৯:৩২ পিএম
মোহাম্মদ আলীর মৃত্যুতে বিএনপি চেয়ারপার্সনের শোক

বিএনপি'র চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া খ্যাতনামা মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। বিএনপি প্রধান শনিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এই শোক প্রকাশ করেন।
 
দীর্ঘদিন অসুস্থ থেকে মোহাম্মদ আলী শুক্রবার রাতে যুক্তরাষ্ট্রের আরিজোনার ফিনিক্স-এর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি--- রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৪ বছর।
 
বেগম খালেদা জিয়া বলেন, 'খেলাধুলার ইতিহাসে কিংবদন্তী মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলী স্বাতন্ত্র্য বৈশিষ্ট্যের অধিকারী মানুষ হিসেবে অভিহিত হবেন।' সাবেক প্রধানমন্ত্রী বলেন, 'তিনবারের হেভিওয়েট বিশ্ব চ্যাম্পিয়ন প্রবাদপ্রতিম এই মুষ্টিযোদ্ধা অবহেলিত মানুষের পাশে দাঁড়াতেন নির্দ্বিধায়।'
 
সমাজকর্মে তার নিঃস্বার্থ আত্মনিবেদন সকল মানুষের জন্য উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে উল্লেখ করে বিএনপির চেয়ারপার্সন আরও বলেন, 'বর্ণবাদ, যুদ্ধ ও রক্তপাতকে তিনি মনেপ্রাণে ঘৃণা করতেন এবং এর বিরুদ্ধে তিনি ছিলেন অকুতোভয় সোচ্চার। শান্তির স্বপক্ষে তার আপোষহীন সংগ্রাম আজও আমাদের সকলের জন্য প্রেরণা।'
 
তিনি বলেন, 'এই কিংবদন্তী মুষ্টিযোদ্ধাকে ১৯৭৮ সালে বাংলাদেশে নিয়ে এনে নাগরিকত্ব দিয়ে সম্মানিত করেছিলেন সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান।' বেগম খালেদা জিয়া বিশ্বসেরা মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবার, নিকটজন, যুক্তরাষ্ট্রবাসীসহ সারাবিশ্বের কোটি কোটি শোকাহত ভক্ত, অনুরাগীদের প্রতি গভীর সমবেদনা জানান।
 
অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও মুষ্টিযুদ্ধে শ্রেষ্ঠত্বের শিরোপাজয়ী মোহাম্মদ আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!