• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

মৌলভীবাজারে দুই জঙ্গি এলাকায় ১৪৪ ধারা


মৌলভীবাজার প্রতিনিধি মার্চ ২৯, ২০১৭, ০৫:১৬ পিএম
মৌলভীবাজারে দুই জঙ্গি এলাকায় ১৪৪ ধারা

মৌলভীবাজার: মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকার ৬ নম্বর ওয়ার্ড ও এর পার্শ্ববর্তী এলাকা এবং সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের নাসিরপুরে নিরাপত্তার স্বার্থে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

অন্যদিকে সোয়াটের অপেক্ষায় রয়েছে পুলিশ। সোয়াট টিম আসলেই চূড়ান্ত অভিযান শুরু হবে বলে জানান পুলিশের এক কর্মকর্তা। পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান অপারেশনের সমন্বয় করছেন।

ইতিমধ্যে শহরে মাইকিং করে দেয়া হচ্ছে এ ঘোষণা। একইসঙ্গে সবাইকে নিরাপদে থাকতে বলা হচ্ছে।

দুই এলাকার দুই কিলোমিটার পর্যন্ত এ ঘোষণার আওতায় থাকছে বলে জানান, মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর মোহম্মদ মাহবুবুর রহমান।

জেলা প্রশাসনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মৌলভীবাজার পৌরসভা এলাকার বড়হাট এলাকার ৬ নম্বর ওয়ার্ড সম্পূর্ণ এবং কুসুমবাগ এলাকা থেকে উপজেলা পরিষদ কমপ্লেক্স পর্যন্ত ও মৌলভীবাজার সদর উপজেলায় ১ নম্বর খলিলপুর ইউনিয়ন পরিষদ ভবনের চারপাশের ব্যাসার্ধের মধ্যে আইন-শৃঙ্খলা প্রয়োগকারী সংস্থার সদস্য এবং অভিযানে নিয়োজিত সদস্য ব্যতীত দুই বা ততোধিক ব্যক্তির একত্রে চলাফেরা ও জটলা নিষিদ্ধ ঘোষণা করা হলো।

অন্যদিকে সোয়াট বাহিনীর অপেক্ষায় রয়েছে পুলিশ। বড়হাটের জঙ্গি আস্তানায় গেছে পৌরসভার গাড়ি। এতে রয়েছে দেয়াল ভাঙার সক্রিয় যন্ত্র, মই, ক্রেন ও শক্তিশালী সার্চ লাইট।

সংশ্লিষ্টরা বলছেন, ঢাকা থেকে রওয়ানা দেয়া সোয়াট সদস্যদের কমান্ডো অভিযানে সহায়তা করা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চাহিদা মতো পৌরসভা এসব সরঞ্জাম সরবরাহ করেছে।

পুলিশ সূত্রের দেয়া তথ্যমতে, সিলেটের আতিয়া মহলের অভিজ্ঞতা থেকে মৌলভীবাজারের জঙ্গি আস্তানার অভিযানের পরিকল্পনা সাজানো হচ্ছে। ঢাকা থেকে সার্বক্ষণিক তদারকি ও নির্দেশনা আসছে করণীয় সম্পর্কে। মাঠে রয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন, এন্টি টেরোরিজম ইউনিটসহ পুলিশের সব ইউনিট।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!