• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ম্যাচে ফিরতে আমলা-ডি কককে ফেরানো জরুরি


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৫, ২০১৭, ০৭:১০ পিএম
ম্যাচে ফিরতে আমলা-ডি কককে ফেরানো জরুরি

ফাইল ফটো

ঢাকা: দুই টেস্টের সিরিজে বাংলাদেশকে ঠিক চেনা যায়নি। রাস্তা হারিয়ে যেন উল্টো দিকে গিয়েছিল মুশফিকুর রহীমের দল। কিন্তু ফরম্যাট বদলাতেই স্বরুপে ফিরেছে বাংলাদেশ। অন্তত আগে ব্যাট করা বাংলাদেশের ইনিংস দেখে যে কেউই এ কথা বলবে।

যার নেতৃত্ব নিয়ে কাটাছেঁড়া হয়েছে সেই মুশফিকুর রহীম দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন। যেন ব্যাট দিয়েই সব জবাব দিয়ে দিলেন তিনি। মূলত তাঁর অপরাজিত ১১০ রানের সৌজন্যেই দক্ষিণ আফ্রিকাকে চ্যালেঞ্জ ছুরে দিতে পেরেছে বাংলাদেশ। জিততে হলে প্রোটিয়াদের চাই ২৭৯ রান।

বড় রান তাড়া করতে নেমে বেশ সতর্কতার সঙ্গে শুরু করেছেন দুওপেনার কুইন্টন ডি কক ও হাশিম আমলা। এ প্রতিবেদন লেখার সময় দক্ষিণ আফ্রিকা ৯ ওভারে স্কোরবোর্ডে তুলেছে ৫৫ রান। আমলা ২৯ ও ডি কক ২৬ রান নিয়ে ব্যাট করছেন। এই দুজন ক্রমেই নিজেদের ইনিংস বড় করছেন। বাংলাদেশকে ম্যাচে ফিরতে হলে ব্রেক থ্রু খুবই জরুরি।

এর আগে বাংলাদেশের ইনিংস ছিল অনেকটাই ‘দশে মিলে করি কাজ’-এর মতো। কেউ একজন বড় ইনিংস খেললে স্কোরবোর্ডটা যে স্বাস্থ্যবান হয় সেটি আবার প্রমাণ হলো।

মুশফিকুর তিন অঙ্কের দেখা পেয়েছেন। আর মাঝারিমানের ইনিংস খেলে অবদান রেখেছেন ইমরুল কায়েস (৩১), সাকিব আল হাসান (২৯), মাহমুদউল্লাহ (২৬), সাব্বির রহমান (১৯), লিটন দাশ (২১) এবং সাইফ উদ্দিন ১৬ রান করেছেন। তাতেই ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে বোর্ডে উঠেছে ২৭৮ রান। ৪৩ রানে ৪ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার সবচেয়ে সফল বোলার কাগিসো রাবাদা। প্রিটোরিয়াস ২ উইকেট শিকার করেছেন ৪৮ রান দিয়ে।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!