• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ম্যানইউকে হারিয়ে এফ এ কাপের মুকুট চেলসির মাথায়


ক্রীড়া ডেস্ক মে ২০, ২০১৮, ০২:০৯ পিএম
ম্যানইউকে হারিয়ে এফ এ কাপের মুকুট চেলসির মাথায়

ঢাকা: চেলসির জার্সিতে ৩০০ তম ম্যাচ স্মরণীয় করে রাখলেন এইডেন হ্যাজার্ড। ২২ মিনিটে পেনাল্টি থেকে তাঁর একমাত্র গোলেই ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে অষ্টম বারের মতো এফ এ কাপের ফাইনাল জিতল চেলসি। শেষ মৌসুমে প্রিমিয়ার লিগ জয়ের পর চেলসিকে এবার এফ এ কাপ ট্রফি উপহার দিলেন ব্লুজদের কোচ অ্যান্তেনিও কন্তে। অন্যদিকে, ট্রফি শূন্য থেকে মৌসুম শেষ করল হোসে মরিনহোর ম্যানইউ।

ম্যাচের ২২ মিনিটে ম্যানইউ ডিফেন্ডার ফিল জোন্স, হ্যাজার্ডকে ফাউল করলে পেনাল্টি দেন রেফারি। স্পট কিক থেকে গোলের সুযোগ পেয়ে তা হাতছাড়া করেননি হ্যাজার্ড। শেষ পর্যন্ত হ্যাজার্ডের সেই গোলই পার্থক্য গড়ে দেয়। ০-১ ব্যবধানে ম্যাচ হারে ম্যানইউ।

ম্যানইউ সমর্থকদের অনেকেই মনে করছেন, নির্বোধের মতো পেনাল্টি উপহার দিয়ে ম্যানইউকে ম্যাচ হারিয়ে দিয়েছেন জোন্স। কেন তাঁকে লাল কার্ড দেখানো হলো না তা নিয়েও প্রশ্ন তুলেছেন সমর্থকরা। বিপদজনক ট্যাকেলের জন্য রেফারি অবশ্য তাঁকে হলুদ কার্ড দেখিয়েই ছেড়ে দেন। অনেকে আবার এই ফাউলের জন্য জোন্সকে অন্ধ ঘোড়ার চেয়েও খারাপ বলে বিদ্রুপ করেছেন।

প্রথমার্ধে হ্যাজার্ডের গোলে ১-০ এগিয়ে থেকে মাঠ ছাড়ে চেলসি। দ্বিতীয়ার্ধে এরপর চেলসির রক্ষণ ভেদ করে গোলের দরজা খুলতে পারেনি ইউনাইটেড। অ্যালেক্সিস সানচেজ চেলসির জালে বল জড়ালেও অফসাইডে তা বাতিল হয়।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!