• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ম্যানইউ‍‍’র অধিনায়ক হচ্ছেন পগবা


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৪, ২০১৭, ০৪:৪৩ পিএম
ম্যানইউ‍‍’র অধিনায়ক হচ্ছেন পগবা

ঢাকা: দীর্ঘদিন যাবৎ ম্যানচেস্টার ইউনাইটেডকে নেতৃত্ব দিচ্ছেন ওয়েইন রুনি। চলতি মৌসুমে ক্লাবের হয়ে ববি চার্লটনের সর্বকারের সর্বোচ্চ গোলের রেকর্ড স্পর্শ করেছেন তিনি। কিন্তু তারপরেও ওল্ড ট্র্যাফোর্ডে তার ভবিষ্যত নিয়ে জল্পনা কল্পনা শুরু হয়েছে। ক্লাবটির ভবিষ্যত অধিনায়ক হিসেবে পল পগবাকেই এগিয়ে রেখেছেন কোচ হোসে মরিনহো।

এই ইউনাইটেড বসের মতে অধিনায়ক হবার সব ধরনের যোগ্যতাই ২৩ বছর বয়সী এই ফ্রেঞ্চ মিডফিল্ডারের মধ্যে রয়েছে। মরিনহো বলেন, আমি মনে করি অধিনায়ক হবার সব ধরনের যোগ্যতা তার রয়েছে। সে একজন পূর্ণাঙ্গ পেশাদার ফুটবলার। বয়সে তরুণ হলেও তার মধ্যে অনেক ধরনের গুনাবলী রয়েছে। আমি বিশ্বাস করি সে পারবে।

তবে তার উপর অতিরিক্ত চাপ দিতে রাজী নন মরিনহো। পুরো দলের শুধুমাত্র একজন খেলোয়াড়ের ওপর নির্ভর করা মোটেই উচিত নয়। এজন্য পুরো দলের দায়িত্ব রয়েছে।

সাম্প্রতীক সময়ে পগবার ফর্মও প্রমান করেছে যে ওয়েইন রুনির স্থানে দীর্ঘ সময়ের জন্য সেই দলের মূল স্ট্রাইকার হয়ে উঠতে পারেন। পগবার বর্তমান ফর্মে অনেকেই বিশ্বাস করতে শুরু করেছেন রুনির অবর্তমানে দলের হাল ধরতে পগবাই একমাত্র যোগ্য খেলোয়াড়। জুভেন্টাস থেকে আগস্টে ৮৯ মিলিয়ন পাউন্ডের রেকর্ড অর্থের বিনিময়ে ইউনাইটেডে যোগ দেবার পর থেকেই নিজেকে প্রমান করে চলেছেন পগবা। ইতোমধ্যেই তাকে এ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে ব্যবহার করা শুরু করেছে ইউনাইটেড।

এদিকে ইংলিশ অধিনায়ক রুনি গত নভেম্বরে বলেছিলেন ইউনাইটেডের সাথে তার চুক্তি হয়তবা শেষ হতে যাচ্ছে। যদিও ২০১৯ সাল পর্যন্ত তার সাথে চুক্তি সম্পন্ন করেছিল ইউনাইটেড। এবারের মৌসুমে এ পর্যন্ত খেলা ২০টি প্রিমিয়ার লীগের ম্যাচের মধ্যে রুনি মাত্র আটটিতে মূল একাদশে ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!