• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ম্যারাডোনা ফিফার শুভেচ্ছাদূত


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১০, ২০১৭, ০৪:৫৭ পিএম
ম্যারাডোনা ফিফার শুভেচ্ছাদূত

ঢাকা: আর্জেন্টিনার জীবন্ত কিংবদন্তী ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা। যিনি অসাধারণ নৈপুণ্য দেখিয়ে ১৯৮৬ সালের বিশ্বকাপে আর্জেন্টিনাকে শিরোপা জিতিয়েছিলেন। গোটা ফুটবল দুনিয়া এক নামেই তাকে চেনে। তার জীবনে রয়েছে নানা উত্থান-পতন। তার মধ্যে ১৯৯৪ সালের বিশ্বকাপে মাদক গ্রহণের অভিযোগে নিষিদ্ধ হওয়া। ফুটবলের এই যাদুকরকে শুভেচ্ছদূত হিসেবে নিয়োগ দিয়েছে ফেডারেশন ইন্টারন্যাশনাল ডি ফুটবল অ্যাসোসিয়েশন-ফিফা। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক বার্তায় নিজেই এমনটা জানিয়েছেন ম্যারাডোনা।

ম্যারাডোনা জানান, ‘এখন এটি অফিসিয়ালি হলো। অবশেষে আমার দীর্ঘদিনের একটি স্বপ্ন পূরণ হয়েছে। ফিফার স্বচ্ছ ও পরিস্কার ভাবমূর্তি তুলে ধরতে আমি ফুটবলপ্রেমী মানুষদের জন্য কাজ করতে চাই।’

ফিফার পর এবার ম্যারাডোনাকে শুভেচ্ছদূত বানাতে পারেন তার প্রাক্তন ক্লাব নাপোলিও। ক্যারিয়ারের অনেকটা বর্নিল সময় ওই ক্লাবের হয়ে কাটান তিনি। অনেকে মনে করছেন ম্যারাডোনা শুভেচ্ছাদূত নিয়োগ দেওয়ায় নতুন উদ্দ্যম পেতে পারেন ফুটবল ভক্তরা। ব্লাটারের উত্তরসূরী ফিফার বর্তমান সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর সঙ্গে দারুণ সম্পর্ক রয়েছে ম্যারাডোনার।

আর্জেন্টাইন কিংবদন্তি তার দায়িত্ব ঠিক মতো পালনের বেশ ভালো পরিবেশ পাবেন বলে মনে করছেন ফুটবলবোদ্ধারা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআাই

Wordbridge School
Link copied!