• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ম্যারাডোনার রেকর্ডে ভাগ বসিয়ে পুসকাসকে ছাড়ালেন রোনালদো


ক্রীড়া ডেস্ক জুন ২০, ২০১৮, ০৮:৪৬ পিএম
ম্যারাডোনার রেকর্ডে ভাগ বসিয়ে পুসকাসকে ছাড়ালেন রোনালদো

ঢাকা : ক্রিস্টিয়ানো রোনালদো একটি নাম। যে নামের ভারে বিপক্ষ তছনছ হয়ে যায়। আগের ম্যাচটি স্পেনের বিপক্ষে রোনালদো তো একাই খেললেন। স্পেন এগিয়ে গিয়েও যে ম্যাচটি জিততে পারল না সেটি ওই সিআর সেভেনের জন্যই। হ্যাটট্রিক করে ঠেকিয়েছেন স্পেনের জয়। মনে হয়েছে, ম্যাচটি স্পেন পর্তুগালের সঙ্গে নয় রোনালদোর সঙ্গে খেলছে।

পর্তুগালের এই দলটি একটু নয় পুরোপুরি রোনালদোর ওপর নির্ভরশীল। সেটি আবার বোঝা গেল মরক্কোর বিপক্ষেও। ম্যাচের ৪ মিনিটে দেওয়া রোনালদোর গোলেই জিতেছে পর্তুগাল।  

পর্তুগীজদের এই জয়ে রোনালদো রেকর্ডও করেছেন। তিনি ভাগ বসিয়েছেন দিয়েগো ম্যারাডোনার একটি রেকর্ডে। সে সঙ্গে ছাড়িয়ে গেছেন ফেরেঙ্ক পুসকাসকে। এদিন ম্যাচের ৪ মিনিটে জোয়াও মুতিনহোর ক্রসে সবাই যখন লাফাচ্ছেন, রোনালদো তখন দক্ষ শিকারির মতো নিচু হয়ে বল খুঁজে নিলেন। দারুণ এক হেডে এগিয়ে দিলেন দলকে। সে গোলেই ছুঁয়েছেন ফুটবলের অন্যতম কিংবদন্তি ম্যারাডোনাকে।

বিশ্বকাপে ৬টি গোল করে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার ওপরে ছিলেন ম্যারাডোনা। গত ম্যাচে হ্যাটট্রিকের বদৌলতে অধিনায়ক হিসেবে রোনালদোর গোলের সংখ্যা ছিল ৫। বুধবার আরও একটি  গোল করে ম্যারাডোনার রাজত্বে ভাগ বসিয়েছেন পর্তুগিজ ফরোয়ার্ড। আর এ গোল দিয়েই আরেক কিংবদন্তি পুসকাসকে ছাড়িয়ে গেছেন রোনালদো।

আন্তর্জাতিক ফুটবলে এখন ৮৫ গোল রোনালদোর। ইউরোপিয়ান অঞ্চলে জাতীয় দলের হয়ে এখন সবচেয়ে বেশি গোল এই রিয়াল ফরোয়ার্ডের। এত দিন এ রেকর্ড ছিল আরেক রিয়াল তারকা পুসকাসের। হাঙ্গেরির হয়ে ৮৯ ম্যাচে ৮৪ গোল করেছেন তিনি। তবে ইউরোপের গণ্ডি ছাড়ালে সবার চেয়ে এগিয়ে আছেন ইরানের আলী দাইয়ি। তাঁর  গোলসংখ্যা ১০৯।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

 

Wordbridge School
Link copied!