• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ময়মনসিংহ জেলা পুলিশের এক উজ্জ্বল নক্ষত্র এসআই আকরাম


ময়মনসিংহ প্রতিনিধি আগস্ট ৩, ২০১৮, ১২:১১ পিএম
ময়মনসিংহ জেলা পুলিশের এক উজ্জ্বল নক্ষত্র এসআই আকরাম

ময়মনসিংহ : ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) আকরাম হোসেন ডিবি কার্যালয়ে যোগদানের পর থেকে সরকারের মাদক বিরোধী অভিযান সফল করতে  নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যেই এসআই আকরাম পুলিশের ভাবমুর্তি উজ্জ্বল করে বেশ কয়েক বার রেঞ্জ ও জেলার শ্রেষ্ঠ উপ-পরিদর্শকের সনদ গ্রহন করেছেন।

‌অন্যদিকে, এক‌টি বিশেষ মহল নি‌জে‌দের স্বার্থ হা‌সিল কর‌তে না পে‌রে জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আকরাম হোসেনের বিরুদ্ধে কোন তথ্য যাচাই বাছাই না করে মনগড়া বক্তব্য লে‌খে পু‌লিশ বিভাগ সম্প‌র্কে জনগ‌নের কা‌ছে নে‌তিবাচক ক‌রে তুল‌ে ধরছে। এতে সাধারন জনমনে বিরুপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। ইতিমধ্যেই এই লেখা প্রকাশ নিয়ে সচেতন মহল লেখকের বিরুদ্ধে বহু সমালোচনাও করেছেন।

আকরাম ডিবি পুলিশে যোগদান করার পর নিজের কর্ম দক্ষতায় জেলা পুলিশ সুপার (এসপি) নুরুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের হাত থেকে ৬ বার শ্রেষ্ঠত্বের পুরষ্কার গ্রহণ করেন। এছাড়াও ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝির হাত থেকেও ২ বার পুরষ্কার ও সম্মাননা সনদ গ্রহন করেন আকরাম।

যোদানের পর আকরাম হোসেন মাদক বিরোধী অভিযানে এ পর্যন্ত একাধিক মাদক ব্যবসায়ী, দেশি-বিদেশী  আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার এবং অপরাধে জড়িতদের গ্রেফতার করে নিজ ডিপার্টমেন্টসহ জনসাধারণের কাছে ব্যাপক প্রশংসিত হয়েছেন। খুব অল্প সময়ে সমাজের প্রতিটি মানুষের কাছে অাস্থাভাজন ও দায়িত্বশীল একজন পুলিশ কর্মকর্তা হিসেবে নিজেকে তোলে ধরেন।

ময়মনসিংহ নগরীর একাধিক বাসিন্দা বলেন- নগরীর অলিগলি, ব্যবসা ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ আদালত পাড়ায়ও আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে পড়েছেন আকরাম। এই পুলিশ কর্মকর্তার অবদানে পাড়া মহল্লায় সাধারণ মানুষের মধ্যে ফিরে পেয়েছে স্বস্তির নিশ্বাস। সরকারের মাদক বিরোধী অভিযানের সুফল ভোগ করছে সাধারন মানুষ। আকরাম ডিবি কার্যালয়ে আসার পর নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতি হয়েছে। ভবিষ্যতেও এ পরিস্থিতি বজায় থাকবে এমন আশা করেন নগরবাসী।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!