• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ময়মনসিংহে অস্ত্র তৈরির কারখানার সন্ধান


ময়মনসিংহ প্রতিনিধি নভেম্বর ২৯, ২০১৭, ১১:৩৬ এএম
ময়মনসিংহে অস্ত্র তৈরির কারখানার সন্ধান

ময়মনসিংহ: জেলায় অস্ত্র তৈরির একটি কারখানার সন্ধান পেয়েছে র‍্যাব-১৪। ওই কারখানা থেকে বিদেশী অস্ত্র, গুলি, ম্যাগজিন ও অস্ত্র তৈরির বিপুল পরিমান সরঞ্জামসহ দুইজনকে আটক করা হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) রাত ১টার দিকে নগরীর আকুয়া ভাঙাপুলের মিলনভাগ এলাকায় অভিযান পরিচালনা করেন ময়মনসিংহ র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান র‍্যাব-১৪ এর স্পেশাল টিমের একটি দল।

আটকরা হলেন, সোহেল (২২) ও হাবিব (২৫)। তবে অস্ত্র তৈরি ও ব্যবসার মূল হোতা বাড়ির মালিকের ছেলে নুরুদ্দিন পালিয়ে গেছে বলে র‍্যাব জানিয়েছে।

র‍্যাব-১৪ এর এক কর্মকর্তা জানান, প্রাথমিকভাবে একটি সুরক্ষিত কক্ষের চৌকির ওপর থেকে উদ্ধার করা হয়েছে চারটি বিদেশী পিস্তল, সাত রাউন্ড গুলি, চারটি ম্যাগজিন ও অস্ত্র তৈরির বিপুল পরিমান সরঞ্জাম।

অভিযানের নেতৃত্বদানকারী র‍্যাব-১৪ অধিনায়ক লে. কর্নেল মো শরীফুল ইসলাম বুধবার সকালে এই খবর নিশ্চিত করে বলেন, সন্ত্রাসীরা জড়ো হয়ে অস্ত্র তৈরি করছে মর্মে গোপন খবর পায় র‍্যাব-১৪। পরে বুধবার রাত ১ টার দিকে নগরীর আকুয়া নাসিরাবাদ কলেজ মাঠ সংলগ্ন মিলনবাগ এলাকার একটি বাড়িতে অভিযান চালায় র‍্যাব-১৪। অভিযানের সময় দৌড়ে পালানোর সময় সোহেলকে আটক করা হয়। পরে আটক হন হাবিব।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানিয়েছে, ওই এলাকার বাসিন্দা মইনুদ্দিনের বাসা ভাড়া নিয়ে অস্ত্র তৈরি ও বিক্রয়ের কথা স্বীকার করেছে বলেও জানান শরীফুল।

অন্যদিকে এই ব্যবসার সঙ্গে জড়িতদের ধরতে আরো অস্ত্রের সন্ধানে তল্লাশী অভিযান অব্যাহত থাকবে। তবে র‍্যাবের ধারণা আরও অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম পাওয়ার সম্ভবনা রয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!