• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ময়মনসিংহে স্কুলছাত্র হত্যার প্রধান দুই আসামি গ্রেপ্তার


ময়মনসিংহ প্রতিনিধি ডিসেম্বর ২৬, ২০১৬, ০৬:৪৭ পিএম
ময়মনসিংহে স্কুলছাত্র হত্যার প্রধান দুই আসামি গ্রেপ্তার

ময়মনসিংহে এসএসসি পরীক্ষার্থী ইসতিয়াক আহমেদ তন্ময় হত্যাকাণ্ডে জড়িত প্রধান দুই আসামি মেহেদী হাসান সাগর ও রিয়াদকে গ্রেপ্তার করেছে পুলিশ। উদ্ধার করা হযেছে হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকু, স্বীকারোক্তিও দিয়েছে সাগর রিয়াদ। রোববার রাতে তাদেরকে হালুয়াঘাট থেকে গ্রেপ্তার করা হয়। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে জানিয়ে সোমবার (২৬ ডিসেম্বর) সকাল ১১টায় ময়মনসিংহ জেলা পুলিশের সভাকক্ষে সংবাদ সন্মেলনে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম এই কথা বলেন।

তিনি জানান, মোবাইল ফোন নিয়ে বিরোধে শুক্রবার সন্ধ্যায় মফিজ উদ্দিন ইনডেস্ক প্লাজার সামনে খুন হয় তন্ময়। এ ঘটনায় বাদী হয়ে রোববার বিকালে ময়মনসিংহ কোতুয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন তন্ময়ের পিতা ফরিদ উদ্দিন। মামলায় আসামি করা হয়েছে আটজনকে। আসামিরা হলেন- মেহেদী হাসান সাগর, রুহান ইসলাম রিয়াদ, ফারাবী, শিমুল, আল আমীন, আদনান, শুভ ও হাসানসহ অজ্ঞাত আরও ৩/৪ জন। শুক্রবার সন্ধ্যায় ময়মনসিংহ সিটি কলেজিয়েট স্কুলের আসন্ন এসএসসি পরীক্ষার্থী তন্ময়কে মফিজ উদ্দিন ইনডেস্ক প্লাজার ভু-ত্বল গাড়ি পার্কিং-এর প্রধান ফটকে ছুরিকাঘাত করে আসামিরা। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর মারা যায় সে। তন্ময়কে ছুরিকাঘাত করে সাগর। বাকী আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নুর-ই- আলম, ওসি মো কামরুল ইসলাম, গোযেন্দা পুলিশের ওসি ইমারত হোসেন গাজীসহ অন্য কর্মকর্তারা।

এ ঘটনায় রোববার হত্যাকারীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মিছিল করে শিক্ষক সহপাঠি ও স্বজনরা। ঘটনার প্রত্যক্ষদর্শী জিলা স্কুলের ছাত্র তন্ময়ের বন্ধু জানান, তার সামনেই আসামিরা তন্ময়কে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। দু’মাস আগে তন্ময়ের মোবাইল ফোন জোড় করে কেড়ে নিতে চাইলে তন্ময় বাধা দেয় এবং তাদের মধ্যে ঝগড়া হয়। পুলিশ জানায়, শুক্রবার রাতেই হালুয়াঘাট, তারাকান্দা, ফুলপুর ও সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। পরে হালুয়াঘাট থেকে গ্রেপ্তার হয় সাগর ও রিয়াদকে। সাগর ময়মনসিংহ ৮ মুকুল নিকেতন স্কুল থেকে এবারে এসএসসি পাশ করেছে। রিয়াদ একই স্কুলের নবম শ্রেণীর ছাত্র। নিহত তন্ময় সিটি কলেজিয়েট স্কুল থেকে ২ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় এসএসসি পরীক্ষার্থী ছিল।

অন্যদিকে শহরের বাইপাস এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে চাপাতি ও ছোড়াসহ ১৫ ডাকাত সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!