• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় ১৪৪ ধারা জারি


ময়মনসিংহ প্রতিনিধি নভেম্বর ২৮, ২০১৬, ১১:০০ এএম
ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় ১৪৪ ধারা জারি

ময়মনসিংহের ফুলবাড়ীয়া পৌরসভায় সোমবার (২৮ নভেম্বর) সকাল ৯টা থেকে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। ওই ঘোষণার মধ্য দিয়ে সেখানে সভা-সমাবেশসহ সব ধরনের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। ফুলবাড়ীয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লীরা তরফদার বিষয়টি জানিয়েছেন।

গতকাল রোববার (২৭ নভেম্বর) ফুলবাড়ীয়া কলেজ সরকারীকরণের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে মারা যান ওই কলেজের সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদ ও মাছ বিক্রেতা সফর আলী।

ফুলবাড়ীয়া থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) রিফাত খান রাজিব জানান, এ ঘটনায় নিহত সফর আলীর ভাই বাদী হয়ে একটি অপমৃত্যুর মামলা করেছেন।

তবে আবুল কালাম আজাদের পরিবার কোনো অভিযোগ না দেওয়ায় পুলিশ আইনি ব্যবস্থা নেয়নি বলেও জানান ওসি।

এদিকে, আজ (২৮ নভেম্বর) সকালে ফুলবাড়িয়া কলেজ সরকারিকরণ আন্দোলনের সমন্বয়ক অধ্যাপক আবুল হাশেম জানান, রাতভর শিক্ষকের মরদেহ পুলিশের পাহারায় শহরের সানকিপাড়ার বাসায় রাখা হয়। সকালে পুলিশের পাহারায় মরদেহ নান্দাইল উপজেলার কাজিরপুর গ্রামে নেওয়া হয়েছে। সেখানেই তাঁকে সমাহিত করা হবে। মরদেহ জানাজার জন্য ফুলবাড়িয়ায় নিতে চাইলেও পুলিশ বাধা দিয়েছে। শুরু থেকেই পুলিশ বলে আসছে ওই দুজন হৃদরোগে আক্রান্ত (হার্ট অ্যাটাক) হয়ে মারা গেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!