• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

যবিপ্রবির নতুন ভিসি ঢাবির আনোয়ার হোসেন


যশোর প্রতিনিধি মে ১৫, ২০১৭, ০৭:০০ পিএম
যবিপ্রবির নতুন ভিসি ঢাবির আনোয়ার হোসেন

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) নতুন উপাচার্য (ভিসি) হিসেবে আগামী ৪ (চার) বছরের জন্য নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

সোমবার (১৫ মে) শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে নিয়োগ সংক্রান্ত এ আদেশ জারি করা হয়। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আবদুর রশিদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ১০(১) ধারা অনুযায়ী মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনকে ভাইস-চ্যান্সেলর হিসেবে নিয়োগ প্রদান করেছেন।

অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন জাপানের টোকিও বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯১ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯৭ সাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত অধ্যাপক আনোয়ার ওই বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

এ ছাড়া তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী বোর্ড, সিনেট, সিন্ডিকেট, রিজেন্ট বোর্ড, একাডেমিক কাউন্সিল ও বোর্ড অব অ্যাডভান্স স্টাডিজের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!