• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

যশোরে বিনম্র শ্রদ্ধায় মহান ভাষা শহীদদের স্মরণ


যশোর প্রতিনিধি ফেব্রুয়ারি ২১, ২০১৭, ০৪:৪০ পিএম
যশোরে বিনম্র শ্রদ্ধায় মহান ভাষা শহীদদের স্মরণ

যশোর: যশোরে বিনম্র শ্রদ্ধায় মহান ভাষা শহীদদের স্মরণ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) মহান একুশের কর্মসূচি শুরু হয়। জেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠন দিনব্যাপি নানা কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি পালন করে।

রাত ১২ টা ১ মিনিটে যশোর সরকারি মাইকেল মধুসূদন (এমএম) কলেজ ক্যাম্পাসে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্যে দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

প্রথমে জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীরের নেতৃত্বে জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়। এরপর পর্যায়ক্রমে সরকারি এমএম কলেজের অধ্যক্ষ প্রফেসর মিজানুর রহমান ও উপাধ্যক্ষ শফিউল ইসলাম সরদার, যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, পুলিশ সুপার আনিসুর রহমান, যুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার রাজেক আহমেদ, প্রেসক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান ও হাবিবুর রহমান মিলন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নূর ইসলামসহ নেতৃবৃন্দ শ্রদ্ধার্ঘ অর্পণ করেন।

এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে ভাষা শহীদদের প্রতি সম্মান জানান।

এদিকে, সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের সঙ্গে নিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন যবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মো. আব্দুস সাত্তার। শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বাদ যোহর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!