• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

যশোরে যুদ্ধাপরাধ মামলায় আমজেদ গ্রেপ্তার


যশোর প্রতিনিধি মে ১৫, ২০১৭, ০৯:৩৬ পিএম
যশোরে যুদ্ধাপরাধ মামলায় আমজেদ গ্রেপ্তার

যশোর: যুদ্ধাপরাধের মামলায় বাঘারপাড়া উপজেলার আমজেদ মোল্লাকে গ্রেপ্তার করেছেন পুলিশ। সোমবার (১৫ মে) রাত ৮টার দিকে তাকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

আমজেদ মোল্লা উপজেলার প্রেমচারা গ্রামের মৃত. সোবহান মোল্লার ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মতিয়ার রহমান।

মাগুরার শালিখা উপজেলার সীমাখালি গ্রামের (যশোরের বাঘারপাড়া উপজেলার পার্শ্ববর্তী গ্রাম) রজব আলী বিশ্বাসের ছেলে মামলার বাদী খোকন বিশ্বাস জানান, ’৭১ সালের ১৫ আগস্ট বেলা ১১টার দিকে সীমাখালি বাজারের পাশে আমবাগানের দাঁড়িয়ে ছিলেন আসামি আমজেদের নেতৃত্বে ১০/১২জন। তারা আমার বাবা (বাদীর বাবা) রজব আলী বিশ্বাসকে অপহরণ করে বাঘারপাড়া থানার চাঁদপুর গ্রামে ইফাজ মোল্লার আম বাগানে নিয়ে যায়। সেখানে নিয়ে গামছা দিয়ে চোখ ও দড়ি দিয়ে হাত বেঁধে বাগানের দক্ষিণ পাশে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে জবাই করে হত্যা করে।

তিনি আরো জানান, বিকেল ৫টার দিকে তিনিসহ এই মামলার আরো সাক্ষীরা বাবার লাশ গরুর গাড়িতে করে নিজ বাড়িতে এনে কবর দেন। এ ঘটনায় প্রথমে তারা মাগুরা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। কিন্তু মাগুরার আদালত গত ৬ এপ্রিল মামলাটি ‘আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে’ প্রেরণের নির্দেশ দিয়েছেন।

খোকন বিশ্বাস জানান, মামলায় তারা আমজেদ মোল্লা ও কেরামত মোল্লা, ওহাব এবং ফসিয়ার মোল্লাকে আসামি করেন। তিনি বলেন, শুনেছি আমজেদ গ্রেপ্তার হয়েছেন। অন্যরা এখনো গ্রেপ্তার হয়নি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!