• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

যাত্রী হয়রানির আরেক নাম বরগুনা লঞ্চঘাট


ইমরান হোসেন, বরগুনা থেকে জুন ২৩, ২০১৮, ১১:৩৪ এএম
যাত্রী হয়রানির আরেক নাম বরগুনা লঞ্চঘাট

বরগুনা: ধারণ ক্ষমতার বেশি যাত্রী নিয়ে চলাচল করছে বরগুনা থেকে ঢাকাগামী লঞ্চগুলো। অতিরিক্ত যাত্রীর পাশাপাশি দ্বিগুন ভাড়া নেয়ার অভিযোগও লঞ্চ মালিকদের বিরুদ্ধে।

বরগুনা কেন্দ্রীয় লঞ্চ টার্মিনালে যাত্রী ওঠাচ্ছে যুবরাজ-২ ও সুন্দরবন-৫ ও এম ভি মানিক-৯ সহ কয়েকটি লঞ্চ। লঞ্চের সামনেই লেখা আছে ৩৮৮ থেকে ৪০০ জন করে যাত্রী বহন করার ক্ষমতা রাখে এ লঞ্চগুলো। কিন্তু বাস্তবে লঞ্চের ডেক থেকে শুরু করে ছাদ পর্যন্ত এক একটি লঞ্চে প্রায় দুই হাজার যাত্রী বোঝাই করেছে লঞ্চ কর্তৃপক্ষ। আর এসব কারণে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় চড়ম হুমকির মুখে এসব যাত্রীরা।

তবে লঞ্চ মালিকরা অতিরিক্ত যাত্রীর কথা শিকার করলেও বেশি ভাড়া আদায়ের অভিযোগ অস্বীকার করছেন। আর পোর্ট অফিসার বলছেন নিয়ম অনুযায়ী চলছে লঞ্চ চলাচল।

ঈদের আগে কেবিনের ভাড়ার থেকে ঈদের পরে কেবিনের ভাড়া ৫০০ থেকে এক হাজার টাকা পর্যন্ত বাড়িয়েছে লঞ্চ মালিকরা। আর টাকা বেশি নিলেও যাত্রিরা নূন্যতম সেবাটুকুও পাচ্ছেনা বলে ক্ষোভ যাত্রীদের।

এদিকে লঞ্চ মালিকরা অতিরিক্ত যাত্রী নেয়ার বিষয়টি স্বীকার করে বললেন যাত্রীদের চাপ বেশি থাকায় যাত্রী তুলছেন তারা।

বরগুনা কেন্দ্রীয় লঞ্চ টার্মিনালের পোর্ট অফিসার মামুন অর রশিদ বলেন- সরকার নির্ধারিত ভাড়ার থেকেও কম ভাড়া নিচ্ছেন লঞ্চ কর্তৃপক্ষ।

এদিকে ঘাট পরিদর্শনে এসে সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল নোমান জানান- অতিরিক্ত ভাড়া আদায়ের কোন অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নিবেন তারা।

বরগুনা থেকে প্রতিদিন প্রায় ৬ থেকে ৭টি লঞ্চ ঢাকার উদ্দেশ্যে ছেরে যায় আর প্রত্যেকটি লঞ্চই অতিরিক্ত যাত্রী ও দ্বিগুন ভাড়া আদায় করে অভিযোগ যাত্রীদের।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!