• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘যানজট কমাতে মহাসড়কে ১ হাজার স্বেচ্ছাসেবক’


নিজস্ব প্রতিবেদক জুন ১৪, ২০১৬, ০৫:১৫ পিএম
‘যানজট কমাতে মহাসড়কে ১ হাজার স্বেচ্ছাসেবক’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন ঈদুল ফিতরে যানজট নিয়ন্ত্রণে ১৪টি পয়েন্টে ১ হাজার স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে। ঈদের আগে ৫ দিন সড়ক স্বেচ্ছাসেবকরা ট্রাফিক পুলিশকে পরিবহন ব্যবস্থাপনায় সহায়তা করবে।

মঙ্গলবার (১৪ জুন) রাজধানীর মানিকমিয়া এভিনিউতে হেলমেট বিহীন মোটর সাইকেলসহ অবৈধ যানবাহন নিয়ন্ত্রণে বিআরটিএ পরিচালিত মোবাইল কোর্টের কার্যক্রম পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলে সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, দুর্ঘটনা মোকাবেলায় ১৬৫ কোটি টাকা ব্যয়ে সারাদেশে ১৪৪টি দুর্ঘটনাপ্রবণ স্পট ডিভাইডারসহ প্রশস্তকরণের কাজ ৮০ ভাগ শেষ হয়েছে।

তিনি বলেন, ঈদযাত্রায় মহাসড়কগুলোর যানজটপ্রবণ এলাকায় মহিলা ও শিশুদের জরুরি প্রয়োজনে ব্যবহারের জন্য সড়ক ও জনপথ অধিদপ্তর মহাসড়কের পাশে অস্থায়ীভিত্তিতে টয়লেট নির্মাণ করবে। এর পাশাপাশি মহাসড়কের পাশে অবস্থিত সকল রেস্টুরেন্ট এবং সিএনজি স্টেশনের শৌচাগারসমূহ ব্যবহার উপযোগি রাখার নির্দেশ দেয়া হয়েছে।

মোবাইল কোর্টের কার্যক্রম পরিচালনা কালে বিআরটিএ’র ২টি মোবাইল কোর্ট সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিভিন্ন অপরাধে ৯৯টি মামলা, ৬০ হাজার টাকা জরিমানা, ২টি মোটর সাইকেল জব্দ, ১০টি সিএনজি চালিত প্রাইভেট অটোরিকশা ডাম্পিংসহ ৩ জনকে বিভিন্ন মেয়াদে জেল প্রদান করে।

এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বিআরটিএ’র চেয়ারম্যান মো. নজরুল ইসলামসহ বিআরটিএ ও ডিএমপি ট্রাফিক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!