• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

যুক্তরাষ্ট্রে আদালত প্রাঙ্গণে গুলিতে নিহত ৩


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ১২, ২০১৬, ০৪:৫৬ পিএম
যুক্তরাষ্ট্রে আদালত প্রাঙ্গণে গুলিতে নিহত ৩

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের একটি আদালত প্রাঙ্গণে এক বন্দির গুলিতে আইনপ্রয়োগকারী সংস্থার দুই কর্মকর্তা নিহত হয়েছেন। আদালত প্রাঙ্গণে উপস্থিত আইনপ্রয়োগকারী সংস্থার অন্যান্য কর্মকর্তাদের গুলিতে ওই বন্দুকধারী বন্দিও নিহত হন। সোমবার শিকাগো থেকে ১৬০ কিলোমিটার উত্তর-পূর্বে অবস্থিত অবকাশযাপন শহর সেন্ট জোসেফে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বিবিসি।

নিহত দুই কর্মকর্তা আদালতে নিরাপত্তা দেওয়ার কাজে নিয়োজিত ছিলেন। আদালতে নিয়োজিত এসব নিরাপত্তা কর্মকর্তাকে যুক্তরাষ্ট্রে বেইলিফ বলা হয়। নিহত ওই বন্দিকে আদালতে নিয়ে যাওয়ার পর তিনি বেইলিফদের সঙ্গে ধ্বস্তাধস্তি শুরু করে, এক পর্যায়ে এক কর্মকর্তার পিস্তল ছিনিয়ে নিয়ে গুলি ছুঁড়ে বলে জানিয়েছেন বেরিয়েন কাউন্টি শেরিফ পল বেইলি।

বন্দি আসামি গুলি ছুঁড়তে শুরু করলে আদালত প্রাঙ্গণে উপস্থিত লোকজন নিরাপদ আশ্রয়ে লুকিয়ে পড়েন, এ সময় অন্যান্য কর্মকর্তারা গুলি করে ওই বন্দুকধারী বন্দিকে হত্যা করে। এ ঘটনায় এক ডেপুটি শেরিফ ও অপর এক বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা গেছে। নিহত বন্দির পরিচয় প্রকাশ করা হয়নি এবং তার বিরুদ্ধে কী অভিযোগ ছিল তা জানাননি শেরিফ বেইলি।

সোনালীনিউজ/এইচএআর

Wordbridge School
Link copied!