• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

যুক্তরাষ্ট্রে জুলাই মাসে আট পুলিশসহ নিহত ১৫


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ৩১, ২০১৬, ০৯:১৮ এএম
যুক্তরাষ্ট্রে জুলাই মাসে আট পুলিশসহ নিহত ১৫

যুক্তরাষ্ট্রে ফের বন্দুকধারীর হামলায় কমপক্ষে তিনজন নিহত হয়েছে। এতে গুরুতর আহত হয়েছে একজন। শুক্রবার ওয়াশিংটন অঙ্গরাজ্যের মুকিলটোতে এ হামলা ঘটে। এ নিয়ে চলতি জুলাই মাসে পঞ্চমবারের মতো বন্দুকধারীর হামলার ঘটনা ঘটল। এতে আট পুলিশসহ ১৫ জন প্রাণ হারায়। আহত হয় ২৯ জন।

এর আগে গত ১১ জুন ফ্লোরিডার অরলান্ডোতে সমকামীদের একটি নৈশ ক্লাবে এক বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে ৫০ জন নিহত হয়। ২০ ফেব্রুয়ারি মিশিগান অঙ্গরাজ্যের কালামাজু শহরে বন্দুকধারীর গুলিতে নিহত হয় ছয়জন।

এই জুলাই মাসেই যুক্তরাষ্ট্রে আরও তিনটি সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। ২৪ জুলাই যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার ক্লাব ব্লুজ নামে একটি নৈশ ক্লাবে গুলির ঘটনায় দুজন নিহত এবং ১৪ জন আহত। ১৬ জুলাই ফ্লোরিডা অঙ্গরাজ্যে টাইটাসভেল শহরের পেরিশ মেডিকেল সেন্টার নামের একটি হাসপাতালে ঢুকে এক বন্দুকধারী এলোপাতাড়ি গুলিতে একজন বয়স্ক নারী রোগী ও হাসপাতালের এক কর্মী নিহত হন। ১৭ জুলাই যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা অঙ্গরাজ্যের ব্যাটন রুজ শহরে বন্দুকধারীদের গোলাগুলিতে তিন পুলিশ সদস্য নিহত এবং আরও তিনজন আহত হয়। এ সময় এক হামলাকারীও নিহত হয়।

পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ দুই ব্যক্তি নিহত হওয়ার পর যুক্তরাষ্ট্রের ডালাসে বিক্ষোভের মধ্যে পাঁচ পুলিশ সদস্যকে স্নাইপার রাইফেলের গুলিতে হত্যা করে এক কৃষ্ণাঙ্গ বন্দুকধারী। এতে আহত হয় পুলিশের ১১ জন সদস্য। পরে ওই বন্দুকধারী নিহত হন যুক্তরাষ্ট্র পুলিশের রোবট বোমায়। গত ৭ জুলাই এই ঘটনা ঘটে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!