• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের নিরাপত্তা নিয়ে সরকার উদ্বিগ্ন : সেতুমন্ত্রী


সাভার প্রতিনিধি আগস্ট ১৬, ২০১৬, ০৫:৩৩ পিএম
যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের নিরাপত্তা নিয়ে সরকার উদ্বিগ্ন : সেতুমন্ত্রী

সম্প্রতি যুক্তরাষ্ট্রের মাটিতে বাংলাদেশি নাগরিক একজন ইমাম ও তাঁর বন্ধু খুন হওয়ার পর থেকে দেশটির কয়েকটি শহরে বসবাসরত বাংলাদেশি নাগরিকদের নিরাপত্তা নিয়ে সরকার উদ্বিগ্ন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

‌আজ মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে ঢাকা-আরিচা মহাসড়কে আশুলিয়ার নবীনগর বাসস্ট্যান্ড এলাকায় বিআরটিএ কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ উদ্বেগ প্রকাশ করেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘এই ঘটনায় বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট ইতিমধ্যে দুঃখ প্রকাশ করে এ ঘটনার সুষ্ঠু তদন্তের কথা জানিয়েছেন। এরই মধ্যে এ হত্যার ঘটনায় একজন আটকও হয়েছে বলে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে নিশ্চিত করা হয়েছে।’

ওবায়দুল কাদের বলেন, ‘আসছে ঈদুল আজহায় বাড়ি ফেরা মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে এরই মধ্যে কাজ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ।’ এছাড়া মহাসড়কে থ্রি-হুইলার, ব্যাটারিচালিত রিকশা চলাচল ও মোটরসাইকেলে হেলমেটবিহীন তিনজন আরোহী চলাচলকে সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ বলে মন্তব্য করেন মন্ত্রী।

মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহারের গুরুত্ব বুঝাতে মন্ত্রী আরো বলেন, ‘যদি সড়ক দুর্ঘটনায় শরীর আঘাতপ্রাপ্ত হয় তাহলে তা ট্রিটমেন্ট সম্ভব, তবে মাথায় আঘাতপ্রাপ্ত হলে তা ট্রিটমেন্ট সম্ভব নয়।’ তাই তিনি মোটরসাইকেল চালকদের হেলমেট ব্যবহার করার আহ্বান জানান। পাশাপাশি মোটরসাইকেলে তিনজন চড়তে নিষেধ করেন।

বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে সড়ক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম চলাকালে বেশ কয়েকটি নিবন্ধনবিহীন মোটরসাইকেল জব্দ করা হয়। পাশাপাশি হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানোর অপরাধে কয়েকজনের বিরুদ্ধে মামলা দেয়া হয়। এছাড়া ভ্রাম্যমাণ আদালত এ সময় ড্রাইভিং লাইসেন্স এবং আইন না মেনে সড়ক-মহাসড়কে গাড়ি চালানোর দায়ে কয়েকজন চালককে জরিমানা করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!