• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

যুক্তরাষ্ট্রে মসজিদ পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা (ভিডিও)


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ২৯, ২০১৭, ১১:৪২ এএম
যুক্তরাষ্ট্রে মসজিদ পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা (ভিডিও)

ঢাকা: যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় রাজ্য টেক্সাসের একটি মসজিদে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। আগুনে মসজিদটি সম্পূর্ণ পুড়ে মাটির সঙ্গে মিশে গেছে। এ সন্ত্রাসী হামলা এমন সময় ঘটলো যখন দেশটিতে মুসলিমদের প্রবেশের বিষয়ে ডোনাল্ড ট্রাম্পের জারি করা হয়েছে। 

সংবাদ সংস্থা এপির খবরে বলা হয়, স্থানীয় সময় শনিবার ভোরের দিকে কে বা কারা কারা ওই মসজিদটিতে আগুন দেয়। এতে মসজিদের সবকিছু পুড়ে ধ্বংস হয়ে গেছে। 

২০০০ সালে নির্মিত টেক্সাসের ভিক্টোরিয়া এলাকার এ ইসলামিক সেন্টার থেকে প্রায় ১০০ মুসলমানকে সহায়তা দেওয়া হতো। আগুন দেয়ার সময় মসজিদের ইমাম ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। কিন্তু অসহায়ের মতো চোখের সামনে মসজিদ পুড়ে যাওয়ার দৃশ্য দেখা ছাড়া কিছুই করার ছিলোনা তার। 

মসজিদটির প্রেসিডেন্ট শাহিদ হাশমি বলেন, এটি একটি উপাসনালয়। তদন্তের জন্য এখন সেখানে যাওয়া যাচ্ছে না। আমরা তাই বাধ্য হয়ে মসজিদের বাইরের অংশে প্রার্থনা করছি।

টেক্সাসের এ মসজিদে আগুন বিশেষ তাৎপর্যপূর্ণ। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প সাতটি মুসলিম দেশের নাগরিকদের আগামী ১২০ দিন যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়ে নির্বাহী আদেশ জারির কয়েক ঘণ্টার ভেতরেই এ ঘটনা ঘটলো। প্রাথমিকভাবে এটিকে মুসলমানদের বিরুদ্ধে ‘হেট ক্রাইম’ বলে ধারণা করা হচ্ছে।

ভিডিও:

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!