• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

যুক্তরাষ্ট্রে মিনিভ্যান-ট্রেনের সংঘর্ষ, নিহত ৫


আন্তর্জাতিক ডেস্ক জুন ২৭, ২০১৬, ০৬:১৩ পিএম
যুক্তরাষ্ট্রে মিনিভ্যান-ট্রেনের সংঘর্ষ, নিহত ৫

যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় লাস অ্যানিমাস কাউন্টিতে একটি মিনিভ্যানের সঙ্গে ট্রেনের সংঘর্ষে তিনশিশুসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। রোববার (২৬ জুন) এই দুর্ঘটনা ঘটে বলে রাজ্যপুলিশ জানিয়েছে।

কলোরাডো রাজ্যের টহল পুলিশ জানিয়েছে, ছয়জন যাত্রী বহনকারী মিনিভ্যানটি কাউন্টির একটি সড়ক দিয়ে উত্তর দিকে যাওয়ার সময় পশ্চিমমুখী দ্রুত গতিতে ছুটতে থাকা অ্যামট্র্যাক ট্রেনটির সামনে থেকে ভ্যানটি সরিয়ে নিতে ব্যর্থ হন চালক।

দুর্ঘটনায় মিনিভ্যানের চালকসহ আরও চার যাত্রীর মৃত্যু হয়। এদের মাঝে তিনশিশুও রয়েছে যাদের বয়স ১৮ বছরের নিচে। গুরুতর আহতাবস্থায় এক বালিকাকে আকাশপথে ডেনভারের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে টহল পুলিশ জানিয়েছে। ট্রেনটির কোনো ক্রু বা যাত্রী এই দুর্ঘটনায় আহত হননি।

অ্যামট্র্যাক জানিয়েছে, শিকাগো থেকে লস অ্যাঞ্জেলেসের লাইনের ট্রেনটিতে ২৮৬ জন যাত্রী ছিলেন। স্থানীয় সময় ৯.৪৫ মিনিটে কলোরাডোর ত্রিনিদাদের কাছে মিনিভ্যানটির সঙ্গে ট্রেনটির সংঘর্ষ হয়।

ট্রেনটি মিনিভ্যানের ডানপাশে আঘাত করে। ভ্যানটির চালক ও যাত্রীদের সিটবেল্ট লাগানো ছিল বলে পুলিশ জানিয়েছে। পুলিশ আরো জানিয়েছে, এই দুর্ঘটনার সঙ্গে চালকের অ্যালকোহল কিংবা কোনো মাদক গ্রহণের সম্পৃক্ততা নেই বলে মনে করছেন তারা।

দুর্ঘটনায় মৃত্যুবরণকারীদের পরিচয় প্রকাশ করা হয়নি। অ্যামট্র্যাক জানিয়েছে, দুর্ঘটনায় ট্রেনের কিছু যন্ত্রাংশের ক্ষতি হলেও ক্রুরা দ্রুত তা মেরামত করে ট্রেনের যাত্রা অব্যাহত রাখে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!