• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‘যুদ্ধাপরাধী ও জঙ্গি পার্টনারদের উচ্ছেদ করতে হবে’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২, ২০১৬, ০৪:৫৭ পিএম
‘যুদ্ধাপরাধী ও জঙ্গি পার্টনারদের উচ্ছেদ করতে হবে’

বেগম জিয়া ও বিএনপি যুদ্ধাপরাধী ও জঙ্গিবাদীদের সাথে পার্টনারশিপের রাজনীতি ছাড়তে পারবেন না উল্লেখ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, যুদ্ধাপরাধের বিচার প্রক্রিয়া নিয়েও বিভ্রান্তি সৃষ্টি করে তাদের বাঁচাতে চাওয়া হয়েছিল। জঙ্গিবাদ নির্মূলের বর্তমান প্রক্রিয়ায় যুদ্ধাপরাধী ও জঙ্গি পার্টনারদেরও উচ্ছেদ করতে হবে।

শুক্রবার (২ সেপ্টেম্বর) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভায় স্বাগত বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এসময় তিনি জঙ্গি দমনের পাশাপশি যুদ্ধাপরাধী ও জঙ্গি পার্টনারদের উচ্ছেদ করে দেশে শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করা প্রধান জাতীয় ও রাজনৈতিক কর্তব্য বলে মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, গুলশান-শোলাকিয়ার পর বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা করে জঙ্গিবাদীদের বাঁচানোর অপপ্রয়াসের মধ্যে দিয়ে খালেদা জিয়া আবারো প্রমাণ করেছেন, জঙ্গিবাদী ও যুদ্ধাপরাধীদের সঙ্গে তার পার্টনারশিপের রাজনীতি অব্যাহত আছে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি অ্যাড. রবিউল আলম, সহসভাপতি মীর হোসাইন আখতার, স্থায়ী কমিটির সদস্য ড. আনোয়ার হোসেন, সহসভাপতি অ্যাড. হাবিবুর রহমান শওকত, অ্যাড. শাহ জিকরুল আহমেদ, আফরোজা হক রীনা, শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান আহমদ, নুরুল আখতার, সাখাওয়াত হোসেন রাঙ্গা, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, নইমুল আহসান জুয়েল, রোকনুজ্জামান রোকন, অ্যাড. সাদিক হোসেনসহ দলের কেন্দ্রীয় কার্যকরী কমিটির নেতৃবৃন্দ।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!