• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘যুদ্ধাপরাধীদের কোনো দল থাকতে পারে না’


নিজস্ব প্রতিনিধি আগস্ট ১২, ২০১৬, ০৫:৩৯ পিএম
‘যুদ্ধাপরাধীদের কোনো দল থাকতে পারে না’

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বাংলাদেশে যুদ্ধাপরাধীদের কোনো দল থাকতে পারে না। সম্পতি বিএনপির পূর্ণাঙ্গ কমিটিতে যুদ্ধাপরাধীদের স্বজনসহ বিভিন্ন অপরাধে জড়িতরা রয়েছেন বলে মুক্তিযোদ্ধা মন্ত্রী এ মন্তব‌্য করেন। তিনি আরও বলেন,  বাংলাদেশকে ‘সাম্প্রদায়িক রাষ্ট্র’ বানানোর জন‌্যই এমন কমিটি গঠন করা হয়েছে। 

শুক্রবার (১২ আগস্ট) রাজধানীতে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযোদ্ধা মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ১৫ অগাস্ট জাতীয় শোক দিবসে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উৎযাপনেরও তীব্র সমালোচনা করেন।

তিনি বলেন, ‘যুদ্ধাপরাধীদের পুত্র-স্ত্রী-ভাইকে বিএনপির ঘোষিত কমিটিতে জায়গা দেয়া হয়েছে। এছাড়া ২১ অগাস্টের হত্যা মামলাসহ বিভিন্ন অপরাধে অভিযুক্তরাও এ কমিটিতে স্থান পেয়েছে। এটা কিসের আলামত? কিসের ইঙ্গিত দেয়? সাম্প্রদায়িক রাষ্ট্র বানানোর জন্য এটা করা হয়েছে।’

সভায় বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীর প্রসঙ্গ তুলে তিনি আরও বলেন, ‘এ দেশে যুদ্ধাপরাধীদের কোনো দল থাকতে পারে না। অচিরেই শেখ হাসিনার সরকার যুদ্ধাপরাধীদের দল জামায়াতকে নিষিদ্ধ করবে।’

১৫ অগাস্ট খালেদা জিয়ার জন্মদিন উদযাপনের সমালোচনা করে মোজাম্মেল হক বলেন, “যারা প্রতিবিপ্লবী, যারা বাংলাদেশের অস্তিত্বে বিশ্বাস করে না, তারাই ১৫ অগাস্টকে নাজাত দিবস হিসেবে ঘোষণা করেছিল।

“সরাসরি নাজাত দিবস বলতে পারে না বলে পরোক্ষভাবে বিএনপি চেয়ারপারসন ও জামায়াতের অঘোষিত আমির খালেদা জিয়ার ভুয়া জম্মদিন পালন করে নাচন-কুর্দন করা হয়।”

যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণি ও আরজু মণির শাহাদাত বার্ষিকী উপলক্ষে শিশু কল্যাণ মিলনায়তনে এ সভার আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক লীগ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!