• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

যুব মহিলা হ্যান্ডবলে চ্যাম্পিয়ন নওগাঁ


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১০, ২০১৭, ০৬:৫০ পিএম
যুব মহিলা হ্যান্ডবলে চ্যাম্পিয়ন নওগাঁ

ঢাকা: তৃতীয় থেকে রানার্স-আপ-এই ছিল যুব মহিলা হ্যান্ডবলে নওগাঁ জেলার সাফল্য। চতুর্থবারের মত অনুষ্ঠিত ওয়ালটন চতুর্থ জাতীয় যুব মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতার শিরোপা জিতে সেই সাফল্যকে চূড়ায় নিয়ে গেল নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা দল।

বৃহস্পতিবার ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে জামালপুর জেলা ক্রীড়া সংস্থাকে ২৭-১৭ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে নওগাঁ। এদিন শিরোপা নির্ধারনি খেলায় শুরু থেকেই প্রতিপক্ষ জামালপুরের উপর প্রাধান্য বিস্তার করে নওগাঁ। এর ফলে প্রথমার্ধেই ১৩-৮ গোলে এগিয়ে যায় তারা। দ্বিতীয়ার্ধে সেই ধারা অব্যাহত রেখে ২৭-১৭ ব্যবধানে জয় তুলে নেয় নওগাঁর। চ্যাম্পিয়নদেরে হয়ে নূরজাহান ১২টি, পূর্ণিমা ৬টি ও নাজনিন ৫টি গোল করেন। রানার আপ জামালপুরের পক্ষে  আলপনা ৫টি ও মিষ্টি ৪টি গোল করেন। নওগাঁ জেলার পূর্ণিমা টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন। জামালপুর জেলার ফওজিয়া পান সেরা গোলরক্ষকের পুরষ্কার।

চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের খেলোয়াড়দের হাতে ট্রফি তুলে দেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রীড়া সম্পাদক, মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন অনোয়ার ডন, প্রবীণ ক্রীড়া সংগঠক আলহাজ্ব ফরিদা আক্তার বেগম।  বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারন সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলী আজম, ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির ভাইস চেয়ারম্যান মো: নুরুল ইসলাম, ফেডারেশনের কার্যনির্বাহী ও টুর্নামেন্ট কমিটির সম্পাদক মো: মকবুল হোসেন এ সময় আরো উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গেল ৫ আগস্ট থেকে ১২টি দলকে চারটি গ্রুপে বিভক্ত করে শুরু হয় এই প্রতিযোগিতা। চার গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনালে উঠে। টুর্নামেন্টের ‘ক’ গ্রুপে ছিল রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা, গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা ও দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থা। ‘খ’ গ্রুপে ছিল নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা, নড়াইল জেলা ক্রীড়া সংস্থা ও যশোর জেলা ক্রীড়া সংস্থা। ‘গ’ গ্রুপে ছিল বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থা, পঞ্চগড় জেলা ক্রীড়া সংস্থা ও ঢাকা জেলা ক্রীড়া সংস্থা। আর ‘ঘ’ গ্রুপে ছিল কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থা, মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থা ও জামালপুর জেলা ক্রীড়া সংস্থা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!