• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

যুবদল নেতা টুকু তিন দিনের রিমান্ডে


আদালত প্রতিবেদক জুন ২০, ২০১৮, ০৬:১৭ পিএম
যুবদল নেতা টুকু তিন দিনের রিমান্ডে

ঢাকা: জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন ওরফে টুকুকে রাজধানীর শাহবাগ থানায় দায়ের হওয়া একটি মামলায় তিন দিনের পুলিশের হেফাজতে (রিমান্ডে) দেয়া হয়েছে।

বুধবার (২০ জুন) ঢাকার মহানগর হাকিম প্রণব কুমার হুই শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে তার জামিন চেয়ে আবেদন করা হলে বিচারক জামিন নাকচ করে পুলিশের চাওয়া রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

গত ১১ জুন রাত পৌনে একটার দিকে উত্তরার ১৩ নম্বর সেক্টরের বাসা থেকে সুলতান সালাউদ্দিনকে তুলে নিয়ে যান সাদাপোশাকধারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পরে পুলিশের কাজে বাধা ও হত্যাচেষ্টার মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়ে। ১২ জুন আদালতে হাজির করে তাঁকে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত যুবদলের কেন্দ্রীয় এই নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে ২০ জুন রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, মামলার এজহারভুক্ত ২১ নম্বর আসামি টুকু। গত ৬ মার্চ দুপুরে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত কারামুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবে মানববন্ধন শেষে প্রেস ক্লাবে থেকে পূর্ব পাশের গেইট দিয়ে মিছিল সহকারে বের হওয়ার সময় বিনা উসকানিতে কর্তব্যরত পুলিশের সঙ্গে তর্কে লিপ্ত হয়। পুলিশ ওই আসামি ও তাদের সহযোগী অন্য নেতাকর্মীদেরও প্রকাশ্যে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে মিছিল সহকারে না যাওয়ার অনুরোধ করলেও ওই আসামি অনুরোধ উপেক্ষা করিয়া সচিবালয় লিংক রোডের ৫ নম্বর গেইটের সামনে এসে রাস্তায় গাড়ি  চলাচল বন্ধ করে মিছিল করিতে থাকে।

আবেদনে বলা হয়, পুলিশ রাস্তা ছেড়ে দিতে অনুরোধ করলে মিছিলকারীরা পুলিশের ওপর উত্তেজিত হয়ে পুলিশের কর্তব্যকাজে বাধা দেয়াসহ হত্যার উদ্দেশ্যে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। তাদের নিক্ষিপ্ত ইটপাটকেলের আঘাতে রাস্তায় চলাচলরত গাড়িসহ সচিবালয় লিংক রোড ৫ নম্বর গেইটের রিসিপশন বিল্ডিংয়ের গ্লাস ভেঙে প্রায় চার লাখ টাকার ক্ষতি হয়।

আবেদনে আরো বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি ঘটনার সত্যতা স্বীকার করেন। তার সঙ্গে জড়িত অন্য আসামিদের নাম ও ঠিকানা প্রকাশে তিনি  সুকৌশলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন। সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রকৃত রহস্য জানার জন্য তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!