• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

যুবরাজের ভাগ্য নির্ণায়ক সিরিজ!


ক্রীড়া ডেস্ক জুন ২৫, ২০১৭, ০২:৪৪ পিএম
যুবরাজের ভাগ্য নির্ণায়ক সিরিজ!

ঢাকা: উইন্ডিজ সিরিজকে দেখা হচ্ছে যুবরাজ সিংয়ের ভাগ্য নির্ণায়ক সিরিজ হিসেবে। এই সিরিজে কেমন করেন তারওপর অনেকটাই নির্ভর করবে তাঁর ২০১৯ বিশ্বকাপের ভবিষ্যৎ। পোর্ট অব স্পেনে প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেছে। রোববার একই মাঠে হতে চলেছে দ্বিতীয় ওয়ানডে। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়।

শুক্রবার প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায় ভারত ৩৯.২ ওভার ব্যাট করার পর। শিখর ধাওয়ান ৮৭ এবং আজিঙ্কা রাহানের ৬২ রানের সৌজন্যে ভারত ৩ উইকেটে ১৯৯ রান তুলেছিল। কিন্তু তার মধ্যেই একমাত্র ব্যর্থ ব্যাটসম্যান ছিলেন যুবরাজ। মাত্র ৪ রান করে তাঁর ফিরে যাওয়া অধিনায়ক বিরাট কোহলিকে নিদ্রাহীন রাত উপহার দিতে পারে।

কোহলি বলেই দিয়েছেন, তাঁর মূল দল মোটামুটি তৈরি হয়েই আছে। যার অর্থ খুব স্পষ্ট— ২০১৯ বিশ্বকাপের কথা মাথায় রেখে তিনি ধোনি, যুবরাজদের মতো সিনিয়রদের ওপরেই আস্থা রাখছেন। চ্যাম্পিয়ন্স ট্রফির দলেও অভিজ্ঞতাকে প্রাধান্য দিয়েছিলেন, তেমনই দু’বছর পর ইংল্যান্ড বিশ্বকাপের জন্যও একই নীতি নিতে চান। খুব খারাপ না খেললে ধোনি বা যুবরাজকে তিনি বাদ দিয়ে দল গড়তে চাইবেন না।

এই মুহূর্তে ধোনিকে নিয়ে ততটা কথা না উঠলেও যুবরাজের ফর্ম নিয়ে কথা উঠেছে। তবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে দুর্দান্ত খেলেছিলেন তিনি। তাঁর ঝোড়ো ফিফটি ভারতকে ম্যাচ জিততে সাহায্য করেছিল। কিন্তু তার পর থেকে খুব একটা কিছু করেননি তিনি। বরং ফাইনালে চাপের মুখে পাকিস্তানের বিরুদ্ধে তাঁর এবং ধোনির ব্যর্থতা নতুন করে প্রশ্ন তুলে দিয়েছে তাঁদের ভবিষ্যৎ নিয়ে।

ব্যাটসম্যান যুবরাজ এখনও ঝলক দেখাতে পারেন কিন্তু সেটার নিয়মিত দেখা মেলে না। বোলিংয়ের সেই হাতও নেই যে, কোহলি তাঁকে দিয়ে চার-পাঁচ ওভার পার্টটাইম বোলিং করাবেন। তাই উইন্ডিজ সিরিজ হয়ে উঠেছে যুবরাজের জন্য নতুন করে প্রমাণের। তিনি কী পারবেন এই যাত্রা ঠিকঠাক পাড়ি দিতে? যদিও কোহলি তাঁর পাশেই রয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!