• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

যুবলীগ নেতার নেতৃত্বে শিক্ষকের ওপর ছাত্রদের হামলা!


যশোর প্রতিনিধি এপ্রিল ৩০, ২০১৭, ১১:১৩ পিএম
যুবলীগ নেতার নেতৃত্বে শিক্ষকের ওপর ছাত্রদের হামলা!

হাসপাতালে চিকিৎসাধীন প্রধান শিক্ষক

যশোর: ক্লাস ফাঁকি দিয়ে রেলস্টেশন এলাকায় ঘুরঘুর করা ছাত্রদের ধরে স্কুলে এনে অভিভাবকের কাছে নালিশ করার ঘটনার জের ধরে যুবলীগ নেতার নেতৃত্বে প্রধান শিক্ষককে মারপিট করে গুরুত্বর আহত করা হয়েছে।

রোববার (৩০ এপ্রিল) বিকেলে জেলা সদরের কাজী নজরুল ইসলাম ডিগ্রি কলেজের কলোনীর সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ আল-আমিন ও হাবিবুর রহমান নামে দুই ছাত্রকে আটক করেছে।

অভিযুক্ত যুবলীগ নেতা হলো- সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মেহেদি হাসান রুনু। আহত শিক্ষকের নাম ফজলুর রহমান (৪৫)।

ফজলুর রহমান যশোর সদরের ছাতিয়ানতলা চুড়ামনকাটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার আড়পাড়া গ্রামের আনছার আলীর ছেলে। স্থানীয়রা তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করেছেন।

হাসপাতালে চিকিৎসাধীন প্রধান শিক্ষক ফজলুর রহমান জানান, সপ্তম, নবম ও দশম শ্রেণির সাতজন ছাত্র ও দুইজন ছাত্রী স্কুল ফাঁকি দিয়ে মুন্সী মেহেরুল্লাহ নগর স্টেশন এলাকায় আড্ডা দিচ্ছিল। তাদেরকে সেখান থেকে ধরে এনে স্কুলে হাজির করা হয়। এরপর অভিভাবকদের বাড়ি থেকে ডেকে এনে মুচলেকা নিয়ে তাদের হাতে তুলে দেয়া হয়। এতে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়।

তিনি আরো জানান, রোববার বিকেল সাড়ে ৩টার দিকে স্কুল শেষে বাড়ির উদ্দেশ্যে বাসে রওনা হলে পথিমধ্যে খুলনা-কুষ্টিয়া মহাসড়কের যশোর সাতমাইল কাজী নজরুল ইসলাম কলেজ সংলগ্ন এলাকায় পৌঁছালে রাস্তায় দাঁড়িয়ে থাকা বহিরাগত মেহেদী হাসান রুনু, সুমন, পলাশ, শিক্ষার্থী শুভ, আল আমিন, হাবিবুর, রিংকু, বাসের গতিরোধ করে। এসময় তারা বাস থেকে নামিয়ে তাকে মারপিট করে। পরে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

এ ব্যাপারে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের চিকিৎসক ইউসুফ আলী জানান, শিক্ষকের শরীরের একাধিক স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

ছাতিয়ানতলা-চুড়ামনকাঠি মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি চুড়ামনকাটি ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মুন্না জানান, সদর যুবলীগ আহ্বায়ক কমিটির সদস্য মেহেদি হাসান রুনুর নেতৃত্বে ছাত্ররা প্রধান শিক্ষকের ওপর হামলা করেছে।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমল হুদা জানান, প্রধান শিক্ষককে মারপিটের ঘটনায় আল-আমিন ও হাবিবুর রহমান নামে দুই ছাত্রকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

এদিকে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও দোষীদের শাস্তি দাবি করেছেন, যশোর জেলা শিক্ষক সমিতির সভাপতি আবদুল মজিদ ও সাধারণ সম্পাদক আছহাবুল গাজীসহ শিক্ষক নেতৃবৃন্দ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!