• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

যুবাদের জন্য শ্রীলঙ্কা থেকে কোচ আনছে বিসিবি


ক্রীড়া ডেস্ক জুলাই ১৭, ২০১৮, ০৬:৩৯ পিএম
যুবাদের জন্য শ্রীলঙ্কা থেকে কোচ আনছে বিসিবি

ফাইল ছবি

ঢাকা: অস্ট্রেলিয়ান ড্যামিয়েন রাইট চলে যাওয়ার পর থেকেই বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের দলের জন্য একজন যোগ্য কোচ খুঁজছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অবশেষে যুবাদের জন্য কাঙ্ক্ষিত হেডমাষ্টার মিলেছে। ভবিষ্যতের মাশরাফি-সাকিব তৈরি করতে শ্রীলঙ্কান নাভিদ নাওয়াজকে প্রধান কোচ হিসাবে নিয়োগ দিয়েছে বিসিবি। তবে এ ব্যপারে এখনও আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি বোর্ড।  

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের পাশাপাশি নাভিদ নাওয়াজকে একাডেমির কোচ হিসাবেও দায়িত্ব দিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শিগগিরই দায়িত্ব বুঝে নেবেন এই শ্রীলঙ্কান।

যুব দলের জন্য উপযুক্ত একজন গুরুই হতে যাচ্ছেন নাভিদ। টেস্ট খেলুড়ে কোনো দেশের যুব দলে কাজ করা এটিই প্রথম হবে না তার জন্য। ২০০৯ সালে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে দায়িত্ব পান তিনি। এর আগে দেশটির নারী ক্রিকেট দলের উপদেষ্টা হিসেবেও কাজ করেছেন। নাভিদের ক্রিকেটজ্ঞান ও ২২ গজের অভিজ্ঞতা নিয়ে তাই নেই কোনো সংশয়।

শ্রীলঙ্কার জাতীয় দলের জার্সি গায়ে মাত্র একটি টেস্ট খেলেছেন নাভিদ। তাও আবার বাংলাদেশের বিপক্ষে। এছাড়া তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। পেশাদার এই বাঁহাতি ব্যাটসম্যান ঘরোয়া ক্রিকেটে অবশ্য খেলেছেন দাপটের সাথেই। ২০০৫ সালে খেলোয়াড়ি জীবন শেষ করে কোচিং পেশায় নাম লেখোন নাভিদ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!