• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

যে কারণে আন্তর্জাতিক খবরের শিরোনাম অনন্ত


বিনোদন প্রতিবেদক আগস্ট ১৩, ২০১৭, ০১:০১ পিএম
যে কারণে আন্তর্জাতিক খবরের শিরোনাম অনন্ত

ঢাকা: কোন সিনেমায় অভিনয়, ব্যবসা কিংবা নির্মাণের জন্য নয়, তিনি আন্তর্জাতিক খবরের শিরোনাম হয়েছেন ভিন্ন কারণে। বলছি ‘খোঁজ-দ্য সার্চ’খ্যাত অভিনেতা অনন্ত জলিলের কথা। তিনি বাংলাদেশের একজন সফল ব্যবসায়ী অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা।

সম্প্রতি তিনি ইসলাম ধর্ম প্রচারে তাবলিগ জামাতে যোগ দিয়েছেন। আর এটিই হলো অনন্ত জলিলের আন্তর্জাতিক মিডিয়ায় পৌঁছে যাওয়ার মূল কারণ। আরব নিউজে অনন্ত জলিলের নতুন সত্ত্বা নিয়ে লেখা হয়েছে বিশেষ প্রতিবেদন।তাদের শিরোনাম ছিল এমন, 'বাংলাদেশের নায়ক যখন ধর্ম প্রচারক।'

অনন্ত জলিলের আগে বাংলাদেশের আলোচিত মডেল ২২ বছর বয়সী নাজনীন আক্তার হ্যাপীর ইসলামের প্রতি ঝুঁকে পড়েন। গণমাধ্যমে তিনিও আলোচিত খবরে পরিণত হন। তাকে নিয়ে একটি বইও প্রকাশিত হয়। বইটি বাজারে সর্ববহুল বিক্রীত বইয়ের মধ্যে অন্যতম। এবার সেই পথ ধরে ধর্মের প্রতি ঝুঁকেছেন অনন্ত জলিল।

ধর্ম প্রচারে অনন্ত জলিল

গত মাসের ২৯ জুলাই রাজধানীর ধানমন্ডির তাকওয়া মসজিদে তিন দিনের তাবলিগ জামাতে ছিলেন অনন্ত জলিল। এসময় তিনি ধানমন্ডির রবীন্দ্রসরোবরে উপস্থিত থেকে সবাইকে ইসলামের দাওয়াত দেন। সেসময়কার কিছু ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। তখন তার পরনে ছিল ইসলামিক পাগড়ি ও লম্বা আলখাল্লা। তার প্রকাশিত ছবিটি মুহূর্তেই ভাইরাল হয়ে পড়ে।

এদিকে গত জানুয়ারি মাসে স্ত্রী বর্ষাকে সঙ্গে নিয়ে ওমরাহ পালন করেন এই চিত্রনায়ক, পরিচালক, প্রযোজক ও বিশিষ্ট ব্যবসায়ী। তারপরে তার এই পরিবর্তন নজরে আসে। এখান থেকেই আন্তর্জাতিক গণমাধ্যমের শিরোনাম হলেন প্রযোজক ও চিত্রনায়ক অনন্ত জলিল।

বিদেশি গণমাধ্যমে টেলিফোনের মাধ্যমে সাক্ষাৎকার দেয়ার সময় অনন্ত বলেন, ‘আল্লাহতায়ালা আমাদের একটি বিশেষ কারণে জীবন দিয়েছেন। তা হলো তার ইবাদত করা। আমি এই শিক্ষা থেকেই কাজটি শুরু করেছি। যদি আমি তরুণ প্রজন্মের কাছে ইসলামের বাণী পৌঁছে দিতে পারি তারাও নবীজির পথে চলবেন, এবং পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করবেন।’

তবে হ্যাপির মতো সিনেমা থেকে সরে আসার মতো কোন প্রতিশ্রুতি দেন নি অনন্ত জলিল। তিনি জানান, তিনি সিনেমা বানাতেই থাকবেন। তার আসন্ন ছবিটি ইসলামিক ছবি হবে বলেই জানিয়েছেন তিনি। উল্লেখ্য যে, এর আগে তিনি ছয়টি সিনেমা নির্মাণ করেছেন।

১৯৯৯ সালে অনন্ত জলিল একজন সফল ব্যবসায়ী হিসেবে আত্মপ্রকাশ করলেও ২০১০ সালে ‘খোঁজ-দ্য সার্চ’ সিনেমার মাধ্যমে ঢালিউডের চলচ্চিত্রে যাত্রা শুরু করেন।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!