• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

যে কারণে নিষিদ্ধ হলেন চামারা সিলভা


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৭, ২০১৭, ০৩:৪৫ পিএম
যে কারণে নিষিদ্ধ হলেন চামারা সিলভা

ঢাকা: সময়টা ভাল যাচ্ছে না শ্রীলঙ্কা ক্রিকেটে। সম্প্রতি ঘরের মাঠে দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে হতাশাজনক পরাজয়ের পর ভারতের কাছে হোয়াইটওয়াশ হয়েছে ম্যাথিউজ, চন্দ্রিমালরা। এর জেরে পদত্যাগ করেছেন নির্বাচক জয়সুরিয়া। এবার নিষিদ্ধ হলেন চামারা সিলভা। এই অলরাউন্ডারকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে দেশটির ক্রিকেট বোর্ড। রোববার (১৭ সেপ্টেম্বর) এই ঘোষণা দেয় শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

চামারা সিলভার বিরুদ্ধে অভিযোগ প্রথম শ্রেণীর ম্যাচে স্পিরিট নষ্ট করা। শ্রীলঙ্কা ক্রিকেট জানিয়েছে চলতি বছর জানুয়ারিতে পানাডুরা ক্রিকেট ক্লাব ও কালুতারা ফিজিক্যাল কালচার ক্লাবের মধ্যকার ম্যাচটিতে ফিক্সিংয়ের অভিযোগ উঠে। পরবর্তীতে ফিক্সিং নয় বরং ম্যাচের স্পিরিট নষ্ট করার অভিযোগ প্রমানিত হওয়ায় দুই দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের শাস্তি প্রদান করা হয়।

এসএলসি এক বিবৃবিতে জানিয়েছে, দুই দলের দুই অধিনায়ক চামার সিলভা যিনি ২০১১ সাল পর্যন্ত শ্রীলঙ্কা জাতীয় দলের হয়ে সব ধরনের ফর্মেটে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ও মনোজ দেশপ্রিয়কে সব ধরনের ক্রিকেটীয় কর্মকান্ড থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া অন্যান্য খেলোয়াড় ও দুই ক্লাবের দুই ম্যানেজারকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

ম্যাচটিতে তৃতীয় দিনে পানাডুরা অবিশ্বাস্য স্কোর করে ম্যাচটি জিতে নেয়। এটাকে এসএলসি ফিক্সিং বলতে রাজি নয়। দুই ক্লাবকে ৩,৩০০ মার্কিন ডলার করে জরিমানা করা হয়েছে। ম্যাটচিকে বাতিল ঘোষণা করে পয়েন্ট টেবিলকে পুনরায় সাজানো হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!