• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

যে কারণে প্রেম করার জন্য সাংবাদিকরাই সেরা


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৫, ২০১৬, ১০:৩০ এএম
যে কারণে প্রেম করার জন্য সাংবাদিকরাই সেরা

সোনালীনিউজ ডেস্ক

সবাই জানেন, সাংবাদিকরা সব সময় কাজ নিয়েই মেতে থাকেন। কিন্তু তাই বলে তাদের সঙ্গে প্রেম করা কঠিন, এ কথা একেবারেই মিথ্যা। আসলে সাংবাদিকদের সঙ্গে প্রেম করা বেশ লাভজনক। এখানে জেনে নিন কেন সাংবাদিকরা প্রেমিক বা প্রেমিকা হিসেবে অন্য যে কোনও পেশার লোকদের চেয়ে অনেক এগিয়ে।

১. পেশার খাতিরে সাংবাদিকরা এমনিতেই সারা দিন দৌড়ের উপর থাকেন। তাই শহরের অলিগলিতে কোথায় ভালো বা মজার কি আছে, সব তাদের নখদর্পণে। তাই তাদের সঙ্গে প্রেম মানে জীবনে খানা খাজানা আর ফূর্তির মজলিসের সংখ্যার প্রাচুর্য্য।

২. সাংবাদিকরা সচরাচর যে বেতন পান তাতেই তারা সন্তুষ্ট থাকেন। এছাড়া তাদের অন্য কিছুর প্রতি মোহ তৈরি হয় না। ভেবে দেখুন, টাকার উপর বিশেষ টান নেই এমন প্রেমিক বা প্রেমিকা কি সহজে মেলে!

৩. পেশার জন্য সাংবাদিকরা সর্বদাই ব্যস্ত। তাদের সঙ্গে প্রেম করলে আপনার ব্যক্তিগত সময়ের অভাব হবে না। আপনার নিজস্ব সময়ে নাক গলানোর সময়টাই যে তাদের নেই।

৪. সাংবাদিকদের দরকার হোক বা না হোক অনেক ধরণের কাজ তাদের শিখে রাখতেই হয়, যাকে বলে বাই ডি ফল্ট মাল্টিটাস্কিং।
এছাড়াও এক সঙ্গে অনেক কাজ করা তাদের অভ্যাস হয়ে যায়। বাড়িতেও এমন একজন মাল্টিটাস্কিং সঙ্গী কে না চায় বলুন?

৫. সাংবাদিকদের সঙ্গে কথা বলুন। দেখবেন, জানা থাকুক বা না থাকুক আলপিন থেকে আলাস্কা, সব কিছু নিয়েই তারা নাতি দীর্ঘ বক্তব্য দিতে পারবেন। ফলে যখন কোনো কাজ থাকবে না, বিরক্তিবোধ করবেন, তাদের সঙ্গে বকবক শুরু করতে পারেন

৬. পেশার খাতিরে সাংবাদিকরা ভাল শ্রোতা হয়ে ওঠেন। প্রেমিক বা প্রেমিকা যদি ভাল শ্রোতা হয়, তার থেকে ভাল আর কী-ই বা হতে পারে?

৭. সাংবাদিকরা বিশ্বাসী আর হেল্ফফুল হয়।

৮. এমনিতেই তাদের এমন গাধার খাটুনি খাটতে হয়, যে, সাংবাদিকরা ইচ্ছা-অনিচ্ছার উর্ধ্বে গিয়ে কঠোর পরিশ্রমী হয়ে ওঠেন।সঙ্গী বা সঙ্গিনী পরিশ্রমী হওয়া যে কারও পক্ষেই অত্যন্ত সুখকর।

৯. সাধারণত সাংবাদিকরা বেশ ক্রিয়েটিভ হন। নিজের পেশা ছাড়াও আরও অনেক কিছুতেই পারদর্শী হন তারা। সঙ্গী যদি সৃজনশীল হন, তা হলে গর্ব হবে আপনারই।

১০. কাজের খাতিরে সারাটা দিন এর ওর সঙ্গে সৌজন্য ভদ্রতা দেখাতে গিয়ে সবসময় হাসিমুখে থাকতে হয় তাদের। সেই হাসিটাই সাংবাদিকদের অভ্যাস হয়ে যায়। হাসি খুশি সঙ্গী কে না চান?

সোনালীনিউজ/আমা

Wordbridge School
Link copied!