• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

যে কারণে মেসিকে দলে রাখেননি কোচ স্কালোনি?


ক্রীড়া ডেস্ক আগস্ট ২০, ২০১৮, ০৫:০২ পিএম
যে কারণে মেসিকে দলে রাখেননি কোচ স্কালোনি?

ফাইল ছবি

ঢাকা: রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড টপকাতে পারেনি আর্জেন্টিনা। সেই হতাশা কাটিয়ে আগামী সেপ্টেম্বরে গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এরইমধ্যে ২৯ সদস্যের দল ঘোষণা করেছেন অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি। কিন্তু তালিকায় নেই অধিনায়ক লিওনেল মেসি। কিন্তু কেন?

কেন দলে রাখা হয়নি হালের ফুটবল যাদুকরকে? দল ঘোষণার সময়ও তার ব্যখ্যা দেননি কোচ স্কালোনি। অবশেষে মুখ খুললেন তিনি। জানালেন, মেসির পর্যাপ্ত বিশ্রাম দরকার। মেসি যাতে ক্লান্ত হয়ে না পড়ে, পর্যাপ্ত শ্বাস-প্রশ্বাসের সময় পান-সেজন্য তাকে দলে রাখা হয়নি। কেবল প্রতিযোগিতামূলক টুর্নামেন্টের জন্য তাকে বিবেচনা করা হবে।

আর্জেন্টিনা কোচ বলেন, মেসিকে নিয়ে আমাদের পরিকল্পনা একটু আলাদা। দীর্ঘদিন ধরে একা কাঁধে সে জাতীয় দলের ভার বহন করে বেড়াচ্ছে। তাকে আমরা পর্যাপ্ত বিশ্রামের সুযোগ দেব। তার এখন কম দৌড়ঝাঁপ করা উচিত। তাই কেবল ক্লাবের হয়ে খেলা চালিয়ে গেলেই হবে। জাতীয় দলের হয়ে প্রীতি ম্যাচ খেলতে এ প্রান্ত থেকে ও প্রান্ত ছোটাছুটির দরকার নেই।

এদিকে চলতি বছর আর আর্জেন্টিনার জার্সি গায়ে মাঠে নামবেন না লিওনেল মেসি। গণমাধ্যমের সূত্রমতে বার্সেলোনার এই তারকা আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনিকে যুক্তরাষ্ট্রের আসন্ন দু’টি প্রীতি ম্যাচে না খেলার বিষয়টি জানিয়ে দিয়েছেন। পুনরায় কবে আবারো জাতীয় দলে ফিরবেন এ সম্পর্কেও নিশ্চিত করে কিছু বলেননি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!