• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সাত খুনের দায় র‍্যাবের নয়: বেনজীর


রংপুর প্রতিনিধি জানুয়ারি ২০, ২০১৭, ০৪:৪৯ পিএম
সাত খুনের দায় র‍্যাবের নয়: বেনজীর

রংপুর : নারায়ণগঞ্জে সাত খুনের দায় র‌্যাবের নয় বলে মন্তব্য করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ। তিনি বলেন- এ ঘটনার দায় র‌্যাবের নয়, যারা অপরাধ করেছেন তাদের। ব্যক্তির অপরাধের দায় কখনোই র‌্যাব গ্রহণ করতে পারে না।

শুক্রবার (২০ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে র‌্যাব-১৩ এর উদ্যোগে রংপুর পানি উন্নয়ন বোর্ড মাঠে রংপুরের শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বেনজির আহমেদ বলেন, র‌্যাবের কোনো সদস্য অন্যায়ের সাথে জড়িত থাকলে র‌্যাব কোনো প্রকারেই আশ্রয়-প্রশ্রয় দিবে না। যে কোনো মূল্যেই র‌্যাবকে সুশৃংখল রাখা হবে।

এমপি লিটন হত্যাকাণ্ড প্রসঙ্গে র‌্যাব প্রধান বলেন, এমপি লিটন হত্যাকাণ্ডে পুলিশের পাশাপাশি র‌্যাব ছায়া তদন্ত করছে। প্রকৃত হত্যাকারীদের গ্রেপ্তার না হওয়া পর্যন্ত র‌্যাবের এ ছায়া কার্যক্রম অব্যাহত থাকবে।

বেনজির আহমেদ আরও বলেন, বারবার উত্তরাঞ্চল থেকে কেন জঙ্গিবাদের উত্থান সেটা বের করার জন্য র‌্যাব ও ঢাকা বিশ্ববিদ্যালয় যৌথ উদ্যোগে উত্তরাঞ্চলের ১৪ জেলায় জরিপ করা হবে। বাংলাদেশে জঙ্গির সংখ্যা ১ হাজারের অনেক কম। এর মধ্যে অধিকাংশ জঙ্গি গ্রেপ্তার হয়েছে। কিছু জঙ্গি পুলিশ ও র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে মারা গেছেন।

এ সময় পুলিশের রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মঞ্জুরুল কবির, বশির আহমেদসহ পুলিশ ও র‌্যাব-১৩ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!