• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

যে দ্বীপে ঘুরতে যান শুধু নারীরাই!


লাইফস্টাইল ডেস্ক এপ্রিল ৬, ২০১৮, ০৮:০৫ পিএম
যে দ্বীপে ঘুরতে যান শুধু নারীরাই!

ঢাকা : যদি কোনো নারী-পুরুষদের কাছ থেকে দূরে থাকতে চান, তা কি কোনোভাবে আদৌ সম্ভব? আছে কি এমন কোনো জায়গা যা সম্পূর্ণ পুরুষ বর্জিত? যেখানে শুধু নারীরাই ঘুরতে পারবেন।

হ্যাঁ বাস্তবেই আছে এমন এক দ্বীপ, যেখানে পুরুষদের পা রাখা সম্পূর্ণ নিষিদ্ধ। এই দ্বীপে ঘোরার অনুমতি পান শুধুমাত্র নারীরাই। ফিনল্যান্ডের উপকূলবর্তী বাল্টিক সাগরের আর্চিপেলাগো দ্বীপে ২০১৭ সালের মাঝামাঝি সময়ে ‘সুপার সি’ নামক রিসোর্টটি উদ্বোধন করা হয়, যা শুধু নারীদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে। রিসোর্টটি তৈরি করেছেন ক্রিস্টিনা রোথ।

নারীদের জন্য এমন ব্যতিক্রম রিসোর্ট তৈরির করার ভাবনা তার মাথায় আসে কোনো এক ছুটিতে ক্যালিফোর্নিয়ায় ভ্রমণের সময়। তখন তিনি লক্ষ্য করেন, সুন্দর পুরুষ দেখলে নারীরা লিপস্টিক বের করে। তখন তার মাথায় আসে নারীদের নিজের দিকে ফোকাস করার বিষয়টি।

‘সুপার সি দ্বীপটি’ মূলত কারো হরমোনের মাত্রা যেন বৃদ্ধি না পায়, সে দিকটাকে দৃষ্টিপাত করে কাঠামো নির্মাণ করা হয়েছে। ৮.৪ হেক্টরের দ্বীপটিতে চারটি বিলাসবহুল কেবিন রয়েছে, যেখানে মাত্র ১০ জন নারী থাকার সুযোগ পান। এখানে নারীরা তাদের আবেগ-অনুভূতি, স্বপ্ন, ভবিষ্যৎ পরিকল্পনা, ইচ্ছা ইত্যাদি একে অপরের সঙ্গে ভাগাভাগি করতে পারেন। এ ছাড়াও স্পা, শরীর চর্চা, মেডিটেশন, স্বাস্থ্যকর খাবার রান্না ইত্যাদিরও সুযোগ রয়েছে সেখানে।

‘সুপার সি দ্বীপ’ রিসোর্টটিতে যেহেতু একই সময়ে অল্পসংখ্যক নারী যাওয়ার অনুমতি পান, তাই আগে থেকেই তাদের ওয়েবসাইটে আবেদন করতে হয়। আবেদন করার সময় নাম, ফোন নম্বর, দ্বীপটিতে যাওয়ার আগ্রহের কারণ ইত্যাদি উল্লেখ করতে হয়।

ক্রিস্টিনা যদিও শুধু নারীদের জন্য দ্বীপটি তৈরি করেছেন, তথাপিও তিনি কিন্তু পুরুষবিদ্বেষী নন। তিনি পুরুষদের ভালোবাসেন। এ জন্য ভবিষ্যতে শুধু ভদ্র পুরুষদের জন্যও আলাদাভাবে একটি দ্বীপ রিসোর্ট তৈরির পরিকল্পনাও রয়েছে তার। যেহেতু দ্বীপের মধ্যে একটিই রিসোর্ট রয়েছে। আর তাতে থাকার অনুমতি পান শুধুমাত্র নারীরাই।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!