• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

যে পাঁচ কারণে নৌকা পেলেন আইভী


জেলা প্রতিনিধি নভেম্বর ২০, ২০১৬, ০৬:৫৩ পিএম
যে পাঁচ কারণে নৌকা পেলেন আইভী

নারায়ণগঞ্জ: শেষ পর্যন্ত নারায়ণগঞ্জের সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেলেন বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভী। ওসমান পরিবারের সিদ্ধান্তকে পরাজিত করে ছিনিয়ে নিলেন নৌকা প্রতীক।

প্রশ্ন উঠেছে এমন কী কারণ আছে যার জন্য দলের সিদ্ধান্ত আর নেতাদের গণপদত্যাগের মতো আলটিমেটামকে উপেক্ষা করে আইভীকেই দেয়া হলো মনোনয়ন? এ নিয়ে ওসমান পরিবারের সমর্থকদের মধ্যে চুলচেরা বিশ্লেষণ চলছে।

এর আগে গত ১৫ নভেম্বর নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা থেকে নাসিক নির্বাচনে মেয়র পদে মনোনয়নের জন্য আইভীকে বাদ দিয়ে কেন্দ্রে পাঠানো হয় তিনজনের নাম। প্রস্তাবিত প্রার্থীরা হলেন- মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা সভাপতি মজিবর রহমান এবং বন্দর থানা সভাপতি এম এ রশিদ।

কিন্তু আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের কাছে এরা কেউই ধোপে টেকেনি। সব জল্পনা-কল্পনা আর সম্ভাবনা ছাপিয়ে আইভীকেই বেছে নেয়া হয়েছে নাসিক নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে।

ওসমান পরিবারের প্রভাবশালী সদস্য শামীম ওসমানের মতো এমপিকে উপেক্ষা করে আইভীকে মনোনয়ন দেয়ার মূল রহস্য জানতে তাই কৌতুহলের অন্ত নাই। তবে এ রহস্য উন্মোচন করে দিলেন নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা। 

তারা বললেন, পাঁচটি কারণে দলের সিদ্ধান্ত উপেক্ষিত হয়েছে। এগুলো হচ্ছে- আইভীর প্রশ্নাতীত জনপ্রিয়তা, তিনিই বর্তমান মেয়র, একজন নারী নেত্রী, তাকে নিয়েই নারায়ণগঞ্জবাসীর প্রত্যাশা আর সর্বশেষ নির্বাচনে অংশ নেবে বিএনপি। এইসব বিষয় বিবেচনায় নিয়ে নাসিক নির্বাচনে মেয়র পদে আইভীকেই যোগ্য মনে করেছে দল। আইভীর মনোনয়ন প্রাপ্তিতে এগুলোই মুখ্য।

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!