• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

যে বলিউড তারকাদের বিদেশে জন্ম


বিনোদন ডেস্ক অক্টোবর ৩০, ২০১৬, ০৬:২১ পিএম
যে বলিউড তারকাদের বিদেশে জন্ম

কেউ জন্মসূত্রে খাঁটি ভারতীয়। কিন্তু জন্ম হয়েছে ভিন দেশে। কেউ আবার আধা ভারতীয়, আধা বিদেশি। কিন্তু চুটিয়ে কাজ করছেন বি-টাউনে। কেউ আবার একেবারেই ভিনদেশি। কিন্তু এখানে কাজ করতে এসে বলি ইন্ডাস্ট্রির একজন হয়ে উঠেছেন। বিদেশে জন্মানো এই বলিউড সেলিব্রিটিদের কথা একনজরে।

* শুধু বলিউডে নয়, সমানতালে হলিউডও কাঁপাচ্ছেন ৫.৭ ফুটের এই বলি-সুন্দরী। ব্যাডমিন্টন তারকা প্রকাশ পাড়ুকোনের মেয়ে দীপিকা জন্মসূত্রে খাঁটি ভারতীয়। কিন্তু জন্ম হয়েছিল ভিন মুলুকে। ১৯৮৬ সালে ডেনমার্কের রাজধানী কোপেনহেগেন-এ জন্ম দীপিকার।
* ‘জানে তু ইয়া জানে না’ দিয়ে বলিউডে হিট ডেবিউ হয়েছিল তাঁর। ভারতে জন্ম নয় আমির খানের ভাগ্নে ইমরানের। আমেরিকার ম্যাডিসনে ১৯৮৩-তে জন্ম হয় তাঁর।

* জ্যাকলিনের বাবা শ্রীলঙ্কান এবং মা মালয়েশিয়ান-কানাডিয়ান বংশোদ্ভূত। ১৯৮৫-র ১১ আগস্ট বাহরাইনে জন্ম এই বলি সেলেবের।

* বাবা কাশ্মীরি আর মা ব্রিটিশ। ক্যাটরিনার জন্ম হংকং-এ। ‘বুম’ দিয়ে প্রথম বলিউডে পা রেখেছিলেন তিনি। তারপর তো বি-টাউনের হিট নায়িকা।

* বাবা-মা কেউই ভারতীয় নন। তবু ভারতেই সফল কেরিয়ার তৈরি করেছেন নার্গিস। নিউ ইয়র্কের কুইন্সে জন্ম তাঁর। বাবা পাকিস্তানি, মা চেক বংশোদ্ভূত। ২০১১ সালে রণবীর কাপুরের বিপরীতে ‘রকস্টার’ দিয়ে বলিউডে ধামাকদার এন্ট্রি হয় নার্গিসের।

* পেনিনসুলার ছোট্ট একটি দ্বীপ আইলে জন্ম এমির। বাবা আলান জ্যাকসন ও মা মার্গারিটা জ্যাকসন কেউই ভারতীয় নন। তবু ভারতেই সফল কেরিয়ার তৈরি করেছেন নায়িকা।

* বাবা পাঞ্জাবি হলেও ইভলিনের মা জার্মান। ১৯৮৬-তে জার্মানির ফ্রাঙ্কফুর্টে জন্ম ইভলিনের। ২০১২-তে ‘ফ্রম সিডনি উইথ লাভ’ ছবি দিয়ে প্রথম বড় পর্দায় আসেন ইভলিন।

* বলিউডে খুব একটা কিছু করে উঠতে পারেননি। কিন্তু ‘ধোবি ঘাট’ দিয়ে শুরুটা নজরকাড়া হয়েছিল। ১৯৮২ সালে আমেরিকার বাল্টিমোরে জন্ম তাঁর। সূত্র: আনন্দবাজার

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!