• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

যে মলে স্বামীকে ‘জমা’ রেখে শপিং করা যায়


বিচিত্র-সংবাদ ডেস্ক জুলাই ১৫, ২০১৭, ১০:৩১ এএম
যে মলে স্বামীকে ‘জমা’ রেখে শপিং করা যায়

ঢাকা: নারীদের সঙ্গে শপিংয়ে যিনি গেছেন তিনিই বোঝেন তারা কতটা সময় নেন। অনেকই তো বিরক্ত হয়ে যান। আমি কাউকে ইঙ্গিত করে বলছি না। বাস্তব তিক্ত অভিজ্ঞতা থেকেই বলছি। এবার সেই বিরক্তিকর অবস্থার অবসান ঘটাতে স্বামী বা বয়ফ্রেন্ডদের আনন্দ দিতে কেবিনের ব্যবস্থা করেছে চীনের পুটউ জেলার একটি শপিং মল।

গ্লোবাল হার্বার নামের শপিং মলে যে নারী শপিংয়ে যাবেন, সেখানে তাদের স্বামী বা বয়ফ্রেন্ডকে ‘জমা’ রাখার বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।

কেবিনে বসে রেখে শপিংয়ে গেছেন স্ত্রী

চীনের সংবাদমাধ্যম চাইনিজ ডেইলি এক প্রতিবেদনে বলা হয় সাংহাই এর এই মলে বেশ কিছু গ্লাস পড বা কাঁচের খোপ তৈরি করা হয়েছে যেখানে স্বামীদের জমা রেখে যেতে পারবেন। ফলে তারা যখন শপিং করবেন, তখন এই স্বামীদের আর পেছন পেছন ঘুরতে হবে না।

এই কেবিনে রয়েছে নানা বিনোদনের ব্যবস্থা থাকবে। সেখানে তারা বসে বসে গেম খেলতে পারবেন। সেখানে রয়েছে একটি চেয়ার, মনিটর, কম্পিউটার এবং গেম প্যাড। সেখানে বসে তারা নব্বুই দশকের পুরোনো গেমগুলো খেলতে পারবেন।

শপিং মলটি জানিয়েছে, এই সার্ভিস আপাতত ফ্রি। কিন্তু পরবর্তীতে তারা ফি চালু করার কথা ভাবা। এই সার্ভিস ব্যবহার করেছেন এমন কয়েকজন পুরুষ পত্রিকাটিকে জানিয়েছে, তারা ব্যাপারটি পছন্দ করেছেন।

কেবিনে বসে ভিডিও গেম খেলছেন স্বামী

ইয়াং নামে একজন বলেছেন, আমি মাত্র টেকেন-থ্রী গেমটি খেললাম। আমার মনে হলো আমি যেন মাত্র স্কুল থেকে ফিরে এসেছি। টেকেন-থ্রী হচ্ছে নব্বুই এর দশকের একটি গেম।

চীনা সোশ্যাল মিডিয়ায় অবশ্য শপিং মলটির এই সার্ভিস নিয়ে ব্যাপক কৌতুক চলছে। এই সার্ভিস আরও বিভিন্ন জায়গায় সম্প্রসারণ করা যায় কীনা জানতে চেয়েছেন অনেকে। একজন মন্তব্য করেছেন, এই সার্ভিস এখন স্বামীদের শপিং এ যেতে যোগাতে উৎসাহ যোগাবে। যদিও শপিং এর খরচ তাদের পকেট থেকেই যাবে।

তবে এ ব্যবস্থাটি অনেকেরই অপছন্দ ৩৫ বছর বয়সী লি টিং নামের এক গৃহিনী বলেছেন, এটা সত্যিই সৃজনশীল এক ব্যবস্থা। তবে আমি অবশ্যই আমার স্বামীর জন্য এটা পছন্দ করবো না। কারণ, আমরা শপিংয়ে আসি একটু ভালো সময় কাটাতে সেখানে এটা কখনোই যায় না।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!