• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

যে লক্ষণগুলো বলে দেবে আপনি ভুল মানুষের সঙ্গে প্রেম করছেন!


লাইফস্টাইল ডেস্ক এপ্রিল ১২, ২০১৭, ০১:৫৬ পিএম
যে লক্ষণগুলো বলে দেবে আপনি ভুল মানুষের সঙ্গে প্রেম করছেন!

ঢাকা : একজন ভুল মানুষের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়লে কতোটা যন্ত্রণার তৈরি হয় তা যারা ভুক্তোভুগি তারাই জানেন। একটি ভুল প্রেমের সম্পর্ক মানুষের মনমানসিকতা, আত্মবিশ্বাস পুরোপুরি ভেঙে দেয়ার জন্য যথেষ্ট। প্রেমের প্রতি বিশ্বাস এবং শ্রদ্ধা পুরোপুরি উঠে যায় যদি একজন মানুষ ভুল একটি প্রেমের সম্পর্কে জড়িয়ে যান।

আসলে সম্পর্কটি ভুল নয়। ভুল হয় সম্পর্কে জড়ানো মানুষটির। একজন ভুল মানুষের সঙ্গে প্রেমে জড়ালে জীবনে সুখ শান্তি পাওয়া যায় না। এবং সেই ভুলের বোঝা টেনে নিতে হয় পুরোজীবন। কিন্তু কীভাবে বুঝবেন আপনি একজন ভুল মানুষের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন? কিছু লক্ষণই তা বলে দেবে।

যেমন-

আপনি নিজের সত্ত্বাকে হারিয়ে ফেলতে বসেছেন : আপনার ভেতরটা না দেখে যে মানুষটি আপনার বাহ্যিক সৌন্দর্য দেখছেন তিনি চাইবেন আপনি তার সামনে একেবারে পরিপাটি করেই আসুন। তখন আপনার মনে হবে সব সময় আপনি একটি মুখোশ পড়ে বসে আছেন। আপনার ভেতরের আসলটা তার সামনে প্রকাশ করতে পারছেন না। এই সময়ই আপনি বুঝে নেবেন আপনি ভুল সম্পর্কে আছেন এবং আপনার সঙ্গী নির্বাচন ভুল হয়েছে।

আপনি নিজের পরিবার, আত্মীয় ও বন্ধু সকলের কাছ থেকে দূরে সরে যাচ্ছেন : আপনার সঙ্গী যদি সঠিক মানুষ হয় তিনি চাইবেন আপনার সঙ্গে সম্পর্কিত সকলের সঙ্গে যোগাযোগ রাখতে। তিনি নিজে থেকেই আপনার যদি কারো সঙ্গে সমস্যা হয়ে থাকে তা মিটমাট করে দিতে চাইবেন। কিন্তু ভুল মানুষটি আপনাকে আপনার বন্ধুবান্ধবের সার্কেল, পরিবার থেকে ধীরে ধীরে কৌশলে আলাদা করে ফেলবেন। আপনি নিজেকে পুরোপুরি একা পাবেন। এতে করে বুঝে নেবেন তিনি ভুল মানুষ।

আপনার কথার কোনো মূল্য নেই তার কাছে : দুজনের সম্মতিতেই একটি সম্পর্ক এগিয়ে চলে। একজন আরেকজনের কথার মূল্য যদি না দিতে পারেন তবে সম্পর্ক টিকিয়ে রাখা আসলেই কষ্টকর। যদি দেখেন আপনার সঙ্গী আপনার কথার মূল্য দিচ্ছেন না। আপনাকে সব সময় ছোট করে কথা বলেন এবং আপনার ভুল ধরার কাজে ব্যস্ত থাকেন তবে বুঝে নেবেন আপনার সঙ্গীর কাছে আপনি কিছুই নন। তিনি আপনাকে অসহায় দেখতেই পছন্দ করেন। এই ভুল মানুষটির সঙ্গে গড়ে তোলা সম্পর্কটি ভুল।

আপনি নিজেকে একলাই মনে করেন : একটি সম্পর্কে মানুষ তখনই জড়ান যখন সঙ্গীর কাছ থেকে সাপোর্ট পেয়ে যান। নিজের একাকীত্ব ঘোচানোর মানুষটিকেই মানুষ নিজের সঙ্গী হিসেবে চেয়ে থাকেন। কিন্তু আপনি আপনার সম্পর্কে থেকেও যদি নিজেকে একলা পান তবে বুঝতে হবে আপনি আপনার সম্পর্ক থেকে সঠিক জিনিসটি পাচ্ছেন না। আপনি একটি ভুল সম্পর্কে আছেন।

তিনি আপনাকে একেবারে বুঝতে চান না : পারস্পরিক সমঝোতা এবং সহানুভূতির মাধ্যমেই সম্পর্কে আসে মধুরতা। এতে করেই সম্পর্ক হয় গভির। আপনার সঙ্গী যদি আপনাকে বুঝতে পারেন এবং আপনি আপনার সঙ্গীকে বুঝতে পারেন তবে আপনাদের সম্পর্ক সফল হবে। কিন্তু আপনারা যদি একে অপরকে বুঝতেই না পারেন তাহলে আপনাদের সম্পর্কটি সঠিক নয়। আপনার সঙ্গী যদি একেবারেই আপনাকে না বোঝেন তাহলে তিনি অবশ্যই ভুল মানুষ।

সোনালীনিউজ/এমটিআিই

Wordbridge School
Link copied!