• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‘যে হাতে খাইয়েছি, সে হাতেই ওদের মারলাম’


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১১, ২০১৭, ০২:০২ পিএম
‘যে হাতে খাইয়েছি, সে হাতেই ওদের মারলাম’

ঢাকা: ‘আমি এই দু’হাত দিয়ে ওদেরকে খাইয়েছি। আর সেই হাত দিয়েই ওদেরকে মারলাম। আমাকে তোমরা মাফ করে দাও।’ এমন সব হৃদয় বিদারক কথা সুইসাইড নোটে লিখে গেছেন এক মা। মঙ্গলবার রাজধানীর দারুস সালাম থানাধিন ছোট দিয়াবাড়িতে দুই শিশু সন্তানকে জবাই করে হত্যার পর আত্মহত্যাকারী ওই মায়ের নাম আনিকা।

বুধবার সকালে দারুস সালাম থানার পরিদর্শক ফারুকুল ইসলাম জানান, লাশগুলো উদ্ধার করতে গিয়ে আমরা একটি সুইসাইড নোট পাই। যাতে অনিকা লিখেছেন, ‘তোমার একটা ভুলের জন্য এতবড় ঘটনা ঘটলো। তুমি ভেবেছ আমি শুধু শুনে যাব। তুমি সবার কথা ভেবেছ। আমি সবাইকে ছেড়ে চলে যাচ্ছি। আমি যেখানে ওরাও সেখানে। শুধু একটাই কষ্ট মা, বাবা, ভাই, বোন কারো মুখ দেখতে পারলাম না। ছেলে-মেয়েকে নিয়ে গেলাম। আমি এই দু’হাত দিয়ে ওদেরকে খাইয়েছি। আর সেই হাত দিয়েই ওদেরকে মারলাম। আমাকে তোমরা মাফ করে দাও। আমাদের কপালে এই ছিল। ওরা দু’জন নিষ্পাপ। আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়।’ নোটের শেষ দিকে একটি লাভ চিহ্নের ভেতর অনিকা নিজের ও দুই সন্তানের নাম লিখে।

পুলিশের এই কর্মকর্তা বলেন, গতকাল সকালে নাশতার সময় বাসি ভাত দেওয়ায় শামীম রেগে গিয়ে আনিকাকে গালাগাল করেন। এরপর না খেয়েই বাড়ি থেকে বেরিয়ে যান শামিম। পরে দুপুরে ওই ঘটনা ঘটে।

এর আগে মঙ্গলবার বিকেলের দিকে ছোট দিয়াবাড়ির পানির পাম্প সংলগ্ন ২৯/১ নম্বর বাসা থেকে থেকে দুই শিশুসহ মায়ের লাশ উদ্ধার করে পুলিশ। সেই সঙ্গে ওই বাসা থেকে রক্তমাখা বটি ও একটি সুইসাইড নোট উদ্ধার করে পুলিশ।

আনিকার স্বামী সেলুনকর্মী শামীম ওই সময় সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভায় ছিলেন। ঘটনা শুনে বাসায় ফেরার পরপরই তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায় পুলিশ।

পুলিশ জানায়, এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। আনিকার মাকে খবর দেওয়া হয়েছে। তিনি এখনো আসেননি। তিনি আসার পর মামলা হবে।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!