• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

যেসব বলিউড তারকা শৈশবে যৌন নির্যাতনের শিকার


বিনোদন ডেস্ক জুন ৩০, ২০১৬, ০১:৩১ পিএম
যেসব বলিউড তারকা শৈশবে যৌন নির্যাতনের শিকার

যারা আজ সমাজে সেলিব্রিটি বলে পরিচিত তারা সেলিব্রিটি হয়ে ওঠার আগে তাদের জীবন ছিল আর পাঁচটা সাধারণ শিশুর মতোই। তাদের আনন্দ-ভয় বা বেদনাগুলোও সাধারণ মানুষের থেকে খুব বেশি আলাদা ছিল না। এদের অনেকেই শৈশবে যৌন নির্যাতনে আক্রান্ত হয়েছিলেন। রইল সেরকমই কয়েকজন সেলিব্রিটির কাহিনি।

কালকি কোচলিন : কিছুকাল আগে সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে কালকি জানিয়েছেন তার অপ্রীতিকর শৈশব অভিজ্ঞতার কথা। তিনি জানিয়েছেন, তিনি যখন শিশু তখন তাঁকে যৌন নিগ্রহের শিকার হতে হয়েছিল। পরে অবশ্য তিনি জানান, নিজের জীবনের এইসব গোপন কাহিনি প্রকাশ করা তাঁর উদ্দেশ্য ছিল না। কিন্তু ততক্ষণে বলিউড মহলে যথেষ্ট সোরগোল পড়ে গেছে।

সোফিয়া হায়াত : জন্মগতভাবে ব্রিটিশ এই অভিনেত্রী তথা মডেল সোফিয়ার শৈশব কেটেছিল বেশ কিছুটা কষ্টের মধ্যে। তিনি নিজেই সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তার বয়স যথন মাত্র ১০ তখন এক কাকার হাতে যৌন নিগ্রহের শিকার হতে হয়েছিল তাকে।

সোমি আলি‌ : এই পাকিস্তানি মহিলার প্রধান পরিচিতি সালমান খানের প্রাক্তন প্রেমিকা হিসেবে। বলিউডে অবশ্য কিছু ফিল্মেও অভিনয় করেছেন তিনি। তার শৈশব কাটে পাকিস্তানে। সেখানে একাধিকবার নিগৃহীত হতে হয় তাকে। পারিবারিক হিংসাতেও আক্রান্ত হতে হয়েছিল তাকে। আমেরিকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের সঙ্গে তিনি তার এই ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন।

অানুষ্কা শঙ্কর : রবি শঙ্করের কন্যা এবং স্বনামধন্য এই সেতার বাদক অবশ্য সরাসরি বলিউডের সঙ্গে যুক্ত নন। একেও ছোটবেলায় যৌন নির্যাতনের অভিজ্ঞতার মধ্যে দিয়ে যেতে হয়েছি‌ল। নারী অধিকার সম্পর্কিত এক অনুষ্ঠানে তিনি জানান এ কথা। এক পারিবারিক আত্মীয়ই নাকি তাঁর যৌন নির্যাতনের কারণ হয়েছিলেন।

অনুরাগ কাশ্যপ : নামজাদা এই প্রযোজক-পরিচালকের বয়স যখন মাত্র ১১ তখন এক ২২ বছরের যুবক তার ওপর যৌন নির্যাতন চালায়। সংবাদমাধ্যমে এই কথা জানান ‘গ্যাংস অফ ওয়েসেপুরা’-র পরিচালক। পরবর্তীকালে সেই নিপীড়ক যুবকের সঙ্গে নাকি দেখাও হয় অনু‌রাগের। সেই ব্যক্তি নাকি তার কৃতকর্মের জন্য অনুতপ্তও ছিল। অনুরাগ তাই তাকে ক্ষমা করে দেবার সিদ্ধান্ত নেন।

সোনালীনিউজ/ঢাকা/এএম

Wordbridge School
Link copied!